Israel Attack on Gaza

ইজ়রায়েলি হামলায় শেষ পরিবারের সকলে, ধ্বংসস্তূপের নীচ থেকে জীবিত উদ্ধার তিন মাসের শিশুকন্যা

মঙ্গলবার গাজ়ার বেশ কয়েকটি জায়গায় ইজ়রায়েলি সেনা বিমান হামলা করে। ছোড়া হয় গোলাগুলিও। এই হামলার ঘটনায় কয়েক জনের মৃত্যুও ঘটেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৩:৪৮
3 month old girl survives Israeli airstrikes that killed her whole family

মঙ্গলবার ফের গাজ়ায় হামলা চালায় ইজ়রায়েলি সেনা বিমান। ছবি: রয়টার্স।

বয়স মাত্র তিন মাস। কালো কাপড়ে জড়ানো। চোখ দু’টো পিটপিট করছে। আর মাঝে মধ্যেই কেঁদে উঠছে। গোল গোল চোখে খুঁজছে মাকে। তার চারপাশে শুধুই ধ্বংসস্তূপ। ইতিউতি ছড়িয়ে কয়েকটি লাশ। সেই ধ্বংসস্তূপের নীচ থেকে ওই তিন মাসের শিশুকন্যাকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে উদ্ধারকারী দল।

Advertisement

মঙ্গলবার গাজ়ার বেশ কয়েকটি জায়গায় ইজ়রায়েলি সেনা বিমান হামলা করে। ছোড়া হয় গোলাগুলিও। এই হামলার ঘটনায় কয়েক জনের মৃত্যুও ঘটেছে। গাজ়ার দক্ষিণে খান ইউনিসের হামলায় এক পরিবারের ১০ জন প্রাণ হারান। সেই পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য রিম বেঁচে যায়। মা-বাবা এবং পরিবারের অন্যন্যাদের হারিয়ে এখন সে অনাথ।

খান ইউনিসের বাসিন্দা ইব্রাহিম বরবাখ ছিলেন ওই তিন মাসের শিশুর প্রতিবশী। ইজ়রায়েলি হানায় প্রাণ বাঁচিয়ে কোনও রকমে পালিয়ে গিয়েছিলেন তিনি। তার পর ফিরে এসে ধ্বংসস্তূপের নীচে খুঁজতে খুঁজতে রিমকে দেখতে পান ইব্রাহিম। তাঁর এখন একটাই প্রশ্ন, ‘‘শিশুটির পরিবারের কেউ বেঁচে নেই। কে তাঁর দায়িত্ব নেবেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement