West Bengal Weather Update

শুক্রবারও বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ছয় জেলায়, কবে থেকে পরিষ্কার হতে পারে আকাশ?

উত্তরবঙ্গের সব জেলাতেই শুক্রবার হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এর মধ্যে কালিম্পঙের কোথাও কোথাও এ দিন শিলাবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৪৭
Weather Office said light rain may continue in some parts of southern Bengal on Friday

—প্রতিনিধিত্বমূলক ছবি।

অসময়ের বৃষ্টি পিছু ছাড়ছে না বাংলার। আবহাওয়া দফতরের পূর্বাভাস মোতাবেক, শুক্রবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ছয় জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টির প্রাবল্য বাড়তে পারে দার্জিলিং এবং কালিম্পঙে। এর মধ্যে কালিম্পঙের কোথাও কোথাও এ দিন শিলাবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

তবে আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী শনিবার থেকেই রাজ্যের সর্বত্র পরিচ্ছন্ন আকাশ দেখা যাবে। মেঘ সরে গিয়ে দেখা মিলবে রোদেরও। বৃষ্টির জেরে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা আগের তুলনায় প্রায় দুই ডিগ্রি কমেছে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি বেশি। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৬ ডিগ্রি বেশি।

শুক্রবার সারা দিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে বলে জানানো হয়েছে। মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবারের মতো শুক্রবারও কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে।

শীত নিয়েও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার থেকে আকাশ পরিষ্কার হলেও নতুন করে ঠান্ডা পড়ার আর ইঙ্গিত নেই। মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যে শুধু কলকাতাতেই তাপমাত্রা ৫ ডিগ্রি বেড়েছে। চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা ১৯-২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে বলে জানানো হয়েছে। সে ক্ষেত্রে, তাপমাত্রা আর একটু কমলেও ঠান্ডার ঝোড়ো ব্যাটিং এই মরসুমে আর দেখা যাবে না বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement