TMC Bus Accident

তৃণমূলের দিল্লিগামী বাস ঝাড়খণ্ডে দুর্ঘটনার কবলে, ছিলেন পুরুলিয়ার কর্মীরা, ফিরে আসতে বলল দল

পুরুলিয়ার কর্মীরা যে বাসটিতে ছিলেন, ঝাড়খণ্ডে সেই বাস দুর্ঘটনার কবলে পড়ে। নিয়ন্ত্রণ হারিয়ে একটি মাটির ডাম্পারের উপর উঠে পড়ে বাসটি। কয়েক জনের সামান্য চোট লেগেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১১:০৯
(বাঁ দিকে) তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনাগ্রস্ত পুরুলিয়ার বাস (ডান দিকে)।

(বাঁ দিকে) তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনাগ্রস্ত পুরুলিয়ার বাস (ডান দিকে)। —ফাইল চিত্র। —ফাইল চিত্র।

দিল্লি যাওয়ার পথে দুর্ঘটনার কবলে তৃণমূলের বাস। ঝাড়খণ্ডে পুরুলিয়ার কর্মীদের নিয়ে যাওয়া বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। তবে বড় কিছু হয়নি। হতাহতের কোনও খবর নেই। দুর্ঘটনাগ্রস্ত বাসটিকে ফিরে আসার নির্দেশ দিয়েছে রাজ্যের শাসকদল।

Advertisement

১০০ দিনের কাজ করেও যাঁরা টাকা পাননি, সেই জব কার্ড হোল্ডারদের নিয়ে দিল্লি যাচ্ছে তৃণমূল। কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিরুদ্ধে রাজধানীতে দলের কর্মসূচি রয়েছে। শনিবার বিভিন্ন জেলার কর্মীদের নিয়ে কলকাতা থেকে তৃণমূলের অনেকগুলি বাস দিল্লির উদ্দেশে রওনা দিয়েছিল। সূত্রের খবর, পুরুলিয়ার কর্মীরা যে বাসটিতে ছিলেন, ঝাড়খণ্ডে সেই বাস দুর্ঘটনার কবলে পড়ে। নিয়ন্ত্রণ হারিয়ে একটি মাটির ঢিবির উপর উঠে পড়ে বাসটি।

এতে বাসযাত্রীদের কারও তেমন আঘাত না লাগলেও বাসটি ক্ষতিগ্রস্ত হয়েছে। বাসের সামনের দিকটি তুবড়ে গিয়েছে। ওই বাস নিয়ে দিল্লি পর্যন্ত যাওয়ার ঝুঁকি আর নিতে চায়নি দল। তৃণমূল নেতৃত্ব বাসটিকে ফিরে আসার নির্দেশ দিয়েছেন। যাত্রীদের সকলকে পুরুলিয়ায় নামিয়ে দেওয়া হবে। তাঁদের আর দিল্লিতে নিয়ে যাওয়া হচ্ছে না। তৃণমূলের বাকি বাসগুলি অবশ্য রাজধানীর উদ্দেশে এগোচ্ছে।

সড়কপথে কর্মীদের দিল্লি নিয়ে যেতে স্লিপার ক্লাস বাসের ব্যবস্থা করেছে তৃণমূল। প্রতিটি বাসের ভাড়া দু’লক্ষ ২৫ হাজার টাকা। আগামী ৬ অক্টোবর আবার কলকাতায় ওই বাসগুলি করেই একশো দিনের জব কার্ড হোল্ডারদের ফিরিয়ে আনা হবে। শনিবার বেলা সাড়ে ১২টা থেকে সন্ধ্যা ৬ট পর্যন্ত একে একে বাস ছেড়েছে। এর আগে দিল্লি যাত্রার জন্য গোটা ট্রেন ভাড়া করতে চেয়ে আবেদন জানিয়েছিল তৃণমূল। জমা দেওয়া হয়েছিল রেলের ঠিক করে দেওয়া ভাড়া এবং সিকিউরিটি ডিপোজ়িটও। কিন্তু সেই আবেদন নাকচ হয়ে যায়। রেলের তরফে দাবি করা হয়, তৃণমূল ট্রেন চেয়েছিল আইআরসিটিসির কাছে। সেই আবেদনের কথা জানার পরে চেষ্টা করেও ট্রেনের ব্যবস্থা করা যায়নি। এর পর বিকল্প ব্যবস্থা করে দল।

প্রাপ্য টাকার দাবিতে জব কার্ড হোল্ডারদের নিয়েই আগামী ২ এবং ৩ অক্টোবর দিল্লিতে ধর্না কর্মসূচি করার কথা তৃণমূলের। সেই মতো দলের নেতারাও রওনা দেবেন। তৃণমূল সূত্রে খবর, রবিবার রাতে তৃণমূল সাংসদ এবং দলের শীর্ষ নেতাদের সঙ্গে দিল্লিতে সৌগত রায়ের বাড়িতে বৈঠক করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী দু’দিনের নীতি সেই বৈঠকে নির্ধারণ করা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement