দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, উত্তরববঙ্গে ভারী বর্ষণ? কী বলছে হাওয়া অফিস?

অতিরিক্ত বৃষ্টির কারণে কোথাও কোথাও জল জমার সমস্যা দেখা দিতে পারে। ফলে রাস্তাঘাটে জল জমার সমস্যা দেখা দিতে পারে বলে সতর্ক করেছে হাওয়া অফিস।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১০:৩৪
Thunderstorm with lightning likely to occur in North and South Bengal

— প্রতিনিধিত্বমূলক ছবি।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে, জানাল আলিপুর আবহাওয়া দফতর। অতিরিক্ত বৃষ্টির কারণে কোথাও কোথাও জল জমার সমস্যা দেখা দিতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। তবে আগের তুলনায় বৃষ্টির পরিমাণ কমবে বলে জানাল আবহাওয়া দফতর।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই কম-বেশি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবারও একই আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে বৃহস্পতিবার থেকে কয়েকটি জেলায় বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। আবহাওয়া দফতর সূত্রে খবর, হুগলি, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান এবং বীরভূমে ভারী বৃষ্টি হতে পারে বৃহস্পতিবার। বিক্ষিপ্ত ভাবে কিছু কিছু এলাকায় সাত থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার সকাল থেকে কলকাতার আকাশ খানিক মেঘলা। শহরে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টি না হওয়ার সম্ভাবনাই বেশি বলে জানিয়েছে হাওয়া অফিস। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ২.৬ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১.১ ডিগ্রি বেশি ছিল। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৩ ডিগ্রি এবং ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হবে। তবে আগের তুলনায় কমবে বৃষ্টির পরিমাণ। আবহাওয়া দফতর জানিয়েছে, দার্জিলিং, দুই দিনাজপুর এবং মালদহে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি, জলপাইগুড়ি এবং কালিম্পঙে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন
Advertisement