R G Kar Hospital Incident

সন্দীপের মা, বাবার সঙ্গেও কথা ইডি-র

স্থানীয় বাসিন্দারা জানান, সন্দীপ ও তাঁর স্ত্রী নিয়মিত ওই বাড়িতে আসতেন। তবে আর জি করের ঘটনার পরেই সন্দীপের বাবা-মা বাড়িতে তালা লাগিয়ে চলে গিয়েছিলেন। তেতলা বাড়িতে লিফট বসানোর কাজ চলছিল বলে দাবি তদন্তকারীদের।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫৩
Representative Image

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের দুর্নীতির মামলায় সন্দীপ ঘোষের পৈতৃক বাড়ি এবং তাঁর ঘনিষ্ঠ ওষুধ ব্যবসায়ীদের অফিসে, বাড়িতে তল্লাশি চালাল ইডি। বৃহস্পতিবার সকালে নিউ টাউনের চিনার পার্ক এলাকায় সন্দীপের পৈতৃক বাড়িতে পৌঁছন তদন্তকারীরা। দরজা বন্ধ ছিল। এক প্রতিবেশী চাবি দিয়ে মূল দরজার তালা খুলে দেন। এক জন চাবিওয়ালাকে নিয়ে এসে বাড়ির ভিতরের সব দরজার তালা খুলে তল্লাশি করেন তদন্তকারীরা। ওই বাড়িতে সন্দীপের বাবা ও মা থাকেন। তাঁরা দিল্লিতে ছিলেন। তদন্তকারীরা যোগাযোগ করলে সন্ধ্যা ছ’টা নাগাদ তাঁরা ফিরে আসেন। এর পরে তাঁদের জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানান, সন্দীপ ও তাঁর স্ত্রী নিয়মিত ওই বাড়িতে আসতেন। তবে আর জি করের ঘটনার পরেই সন্দীপের বাবা-মা বাড়িতে তালা লাগিয়ে চলে গিয়েছিলেন। তেতলা বাড়িতে লিফট বসানোর কাজ চলছিল বলে দাবি তদন্তকারীদের। ওই বাড়ি থেকে বেশ কিছু সম্পত্তির নথি উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রে খবর।

টালা এলাকায় সন্দীপের ঘনিষ্ঠ ব্যবসায়ী সঞ্জয় লৌহের বাড়িতেও এ দিন তল্লাশি চালান ও জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। সিবিআইয়ের তদন্তকারীরাও সঞ্জয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছিলেন। এর পরে সঞ্জয় ও তাঁর স্ত্রী ক্ষমাকে নিজ়াম প্যালেসে ডেকেও জিজ্ঞাসাবাদ করে সিবিআই। কালিন্দীর বাসিন্দা, সন্দীপ-ঘনিষ্ঠ এক ওষুধ ব্যবসায়ীর ফ্ল্যাট-অফিসে, বৌবাজার এবং বড়বাজারে একাধিক ওষুধ ব্যবসায়ীর অফিসে তল্লাশি অভিযান চালানো হয়েছে বলেও ইডি সূত্রে দাবি। কিছু নথি ও কয়েকটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে
বলে জানান তদন্তকারীরা।

তদন্তকারীদের দাবি, এখনও পর্যন্ত সন্দীপ ও তাঁর স্ত্রীর নামে একাধিক জমি-বাড়ি ও সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে। সন্দীপের স্ত্রীকে এখনও পর্যন্ত দু’দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি সম্পত্তি ও আর্থিক লেনদেন সংক্রান্ত কিছু নথি জমা দিয়েছেন।

আরও পড়ুন
Advertisement