Calcutta High Court

বিবাহের নামে প্রতারণা, জামিনের আর্জি খারিজ

হাই কোর্টে অভিযুক্তের আইনজীবীর বক্তব্য ছিল, একটি বিবাহ সংক্রান্ত ওয়েবসাইট থেকে ওই মহিলার সঙ্গে অভিযুক্তের পরিচয়। এ ক্ষেত্রে বিয়ের প্রতিশ্রুতি দেওয়ার কোনও বিষয় নেই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ০৯:১৬
calcutta high court

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস এবং প্রতারণার মামলায় ধৃত এক ব্যক্তির জামিনের আর্জি খারিজ করল কলকাতা হাই কোর্ট। বুধবার বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। আদালতের খবর, অভিযুক্তের নাম সুকমল দাস। অভিযোগ, স্বাস্থ্য দফতরের কর্মী এক বিধবা মহিলাকে তিনি বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করেন ও জমি কেনার নামে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেন। ব্যারাকপুর কমিশনারেট সুকমল এবং তাঁর দুই সহযোগীকে গ্রেফতার করেছে। দুই সহযোগী জামিন পেলেও সুকমল এখনও বন্দি।

Advertisement

হাই কোর্টে অভিযুক্তের আইনজীবীর বক্তব্য ছিল, একটি বিবাহ সংক্রান্ত ওয়েবসাইট থেকে ওই মহিলার সঙ্গে অভিযুক্তের পরিচয়। এ ক্ষেত্রে বিয়ের প্রতিশ্রুতি দেওয়ার কোনও বিষয় নেই। অভিযুক্ত দু’লক্ষ ৪৭ হাজার টাকা নিয়েছিলেন যার মধ্যে এক লক্ষ ১৩ হাজার টাকা ফেরত দিয়েছেন। এই মামলায় বাকি দুই অভিযুক্তও জামিন পেয়েছেন।

মহিলার আইনজীবী অন্তরীক্ষ বসু ও মধুমিতা বসাক কোর্টে দাবি করেন, অভিযুক্তের নামে এমন অভিযোগ আরও বিভিন্ন থানায় আছে। এ ভাবেই বিভিন্ন বিধবা মহিলাকে ঠকিয়েছেন। পেশায় ল ক্লার্ক হলেও নিজের পরিচয় দেন আইনজীবী বলে এবং হাই কোর্ট চত্বরে আইনজীবীদের পোশাক পরে ঘোরেন। আদালত সব পক্ষের বক্তব্য শুনে জামিনের আর্জি খারিজ করেছে।

আরও পড়ুন
Advertisement