SSC

Arpita Mukherjee: মন্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠতা, বাড়িতে টাকার পাহাড়, চাকরি পেয়েও চাকরি করেননি অর্পিতা

এসএসসি দুর্নীতির তদন্তে নেমে অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। সেখানে মিলেছে ২১ কোটি টাকা, ২০টি মোবাইল এবং ৫০ লক্ষ টাকার অলঙ্কার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১২:২৩
অর্পিতা মুখোপাধ্যায়।

অর্পিতা মুখোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

প্রথমে মডেলিং। তার পর ‘নেল আর্ট’। এবং তার পরে অভিনয়। এই হল অর্পিতা মুখোপাধ্যায়ের পেশাগত যাত্রাপথ। যাঁকে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) দাবি করছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ (ক্লোজ অ্যাসোসিয়েট) বলে। ইডির দাবি, অভিনেত্রী থাকাকালীনই অর্পিতার পরিচয় পার্থের সঙ্গে। ২০১১ সালে পার্থের সঙ্গে পরিচয় হয়েছিল অর্পিতার।

পার্থ-অর্পিতাকে দুর্গাপুজো-সহ বিভিন্ন অনুষ্ঠানে এক সঙ্গে দেখা গিয়েছে। পার্থের ‘নাকতলা উদয়ন সঙ্ঘ’-এর পুজো কমিটির ‘মুখ’ও ছিলেন অর্পিতা। তাঁর ছবি দিয়ে পার্থের পৃষ্ঠপোষণায় সেই পুজোর পোস্টার, ফেস্টুনও করা হয়েছিল। বস্তুত, গত গুরুপূর্ণিমার দিন পার্থকে ‘গুরু’ হিসেবে সম্বোধন করে, পার্থের ছবি দিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন অর্পিতা। সেখানে তিনি লিখেছিলেন, ‘শুধু অক্ষরজ্ঞানই নয়, গুরু শিখিয়েছেন জীবনজ্ঞান, গুরুমন্ত্রকে আত্তীকরণ করা সাগর পেরিয়ে যাও। শুভ গুরুপূর্ণিমা।’

Advertisement

কালক্রমে অভিনয় জীবন থেকে এসএসসি দুর্নীতিতে নাম জড়িয়ে পড়েছে অর্পিতার। শনিবার তাঁকে আটক করা হয়েছে বলেই ইডি সূত্রে দাবি। তার পর থেকেই অর্পিতাকে নিয়ে তৈরি হয়েছে কৌতূহল।

এসএসসি দুর্নীতির তদন্তে নেমে শুক্রবার টালিগঞ্জে অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি টালায় ইডি। ইডি সূত্রে দাবি করা হয়, অর্পিতার ফ্ল্যাটে সেখানে মিলেছে ২১ কোটি টাকা এবং বেশ কয়েকটি মোবাইল। মিলেছে প্রায় ৫০ লক্ষ টাকার অলঙ্কারও। বেলঘরিয়ার দেওয়ানপাড়ায় বাড়ি অর্পিতার। তাঁর মা মিনতি মুখোপাধ্যায় শনিবার জানিয়েছেন, বরাবরই চলচ্চিত্র জগৎ টানত তাঁর মেয়েকে। তাঁর দাবি, ‘‘ও চাকরি পেয়েও চাকরি করতে চায়নি।’’ অর্পিতার মা আরও বলেন, ‘‘মেয়ে বাইরেই থাকত। তবে মাঝেমধ্যে বেলঘরিয়ার এই বাড়িতে আসত। সপ্তাহে এক দিন-দু’দিন আসত। ও সিনেমা, সিরিয়াল করেছে। এর পাশাপাশি প্রযোজনা সংস্থার সঙ্গেও যুক্ত ছিল আমার মেয়ে।’’

মেয়ের খবর শুনে কিছুটা আক্ষেপের সুরেই মিনতি বলেন, ‘‘বাবা-মা যা চাইবে, ছেলেমেয়ে কি সেটা করবে? তা হলে তো মেয়ের বিয়েই দিতে পারতাম! ওর কথা খবরে শুনছি। তার সত্যতা নিশ্চয়ই বিচার হবে।’’

বেশ কয়েকটি বাংলা এবং ওড়িশি ছবিতে অভিনয় করেছেন অর্পিতা। তাঁর অভিনীত বাংলা ছবিতে মূল ভূমিকায় প্রসেনজিৎ, জিৎ-রা অভিনয় করেছিলেন। তবে বাংলা ছবির নায়িকার ভূমিকায় কখনও অর্পিতাকে কখনও দেখা যায়নি। করতেন মডেলিংও। পাশাপাশি কাজ করেছেন বিজ্ঞাপনে। বাংলাদেশের একটি বিখ্যাত সংস্থার বিজ্ঞাপনেও দেখা গিয়েছে অর্পিতাকে। পাশাপাশি ‘নেল আর্ট’-এর জন্য একটি পার্লারও খুলেছিলেন তিনি।

পার্থকে জেরা করার পাশাপাশিই শুক্রবার রাতে অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাটে তল্লাশি চালান ইডির আধিকারিকরা। সেখান থেকেই মোট ২১ কোটি টাকা পাওয়া যায় নগদে। শনিবার অর্পিতাকে আটক করে ইডি। ইডি সূত্রের দাবি, অর্পিতা তদন্তে ‘সহযোগিতা’ করছিলেন না। মন্ত্রী পার্থের মুখোমুখি বসিয়ে অর্পিতাকে জেরা করা হতে পারে বলেও সূত্রের খবর।

আরও পড়ুন
Advertisement