SLST

চাকরিপ্রার্থীদের বৈঠক কুণালের সঙ্গে, দূত হয়ে ফের অ্যাডভোকেট জেনারেলের সঙ্গে কথা বলবেন তৃণমূল নেতা

বৃহস্পতিবার উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জট কেটেছে কলকাতা হাই কোর্টে। ১৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন্য নতুন করে মেধাতালিকা প্রকাশের নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৯:১২
SLST job aspirants met with Kunal Ghosh

কুণাল ঘোষ। —ফাইল ছবি।

এসএলএসটি শারীরশিক্ষা-কর্মশিক্ষার চাকরিপ্রার্থীরা শুক্রবার বৈঠক করলেন তৃণমূল নেতা কুণাল ঘোষের সঙ্গে। চাকরিপ্রার্থীদের আর্জি ছিল, তাঁদের নিয়োগ জট খোলার বিষয়ে কুণাল যেন ফের এক বার রাজ্যের অ্যাডভোকেট জেনারেল (এজি)-এর সঙ্গে কথা বলেন। সূত্রের খবর, কুণাল চাকরিপ্রার্থীদের আশ্বাস দিয়েছেন, আগামী সোম-মঙ্গলবারের মধ্যে তিনি এজির সঙ্গে কথা বলবেন। শুক্রবার চাকরিপ্রার্থীরা ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও দেখা করতে চেয়েছিলেন। যদিও সেটি শুক্রবার স্থগিত হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জট কেটেছে কলকাতা হাই কোর্টে। ১৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন্য নতুন করে মেধাতালিকা প্রকাশের নির্দেশ দিয়েছে আদালত। তার পরেই তাঁদের নিয়োগ নিয়ে নতুন করে দৌত্য শুরু করলেন এসএলএসটি শারীরশিক্ষা-কর্মশিক্ষার চাকরিপ্রার্থীরা। গত ফেব্রুয়ারি মাসেও কুণাল এসএলএসটি শারীরশিক্ষা ও কর্মশিক্ষার চাকরিপ্রার্থীদের তরফে তিনি অ্যাডভোকেট জেনারেলের সঙ্গে দেখা করে মামলায় তদ্বিরের বিষয়ে কথা বলেন।

২০১৬ সালের এসএলএসটি শারীরশিক্ষা ও কর্মশিক্ষার চাকরিপ্রার্থীদের প্যানেল প্রস্তুত হয়ে গেলেও নতুন মামলায় তা আটকে রয়েছে। নিয়োগের বিষয়ে রাজ্য সরকার শূন্যপদও তৈরি করেছিল। এ ব্যাপারটি গোড়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গোচরে আনার কাজটি করেছিলেন কুণালই। কিন্তু আইনি জটে নিয়োগ কার্যকর হয়নি। বস্তুত, পর্ষদও হলফনামা দিয়ে জানিয়েছে, এই প্যানেল বৈধ। এই চাকরিপ্রার্থীরাই সল্টলেকে তৎকালীন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে পৌঁছে গিয়েছিলেন। পরে তাঁরা দেখা করেছিলেন কুণালের সঙ্গেও। চাকরিপ্রার্থীদের প্রতিনিধি হিসাবেই বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে জোড়া বৈঠকেও হাজির ছিলেন কুণাল।

আরও পড়ুন
Advertisement