Sovan Chatterjee

Sovan Chatterjee: শোভন চট্টোপাধ্যায়কে অ্যাসাইলামে পাঠানো হো‌ক, বাড়ি বিক্রি নিয়ে বললেন পুত্র সপ্তর্ষি

রবিবারই জানা যায়, কলকাতার প্রাক্তন মেয়র তাঁর বেহালা পর্ণশ্রীর মহারানি ইন্দিরা দেবী রোডের বাড়িটি বিক্রি করে দিয়েছেন তাঁর বান্ধবীকে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:৫৫
 শোভন চট্টোপাধ্যায় ও তাঁর পুত্র সপ্তর্ষি চট্টোপাধ্যায়।

শোভন চট্টোপাধ্যায় ও তাঁর পুত্র সপ্তর্ষি চট্টোপাধ্যায়। নিজস্ব চিত্র

বাবা শোভন চট্টোপাধ্যায়কে অ্যাসাইলামে পাঠানোর কথা বললেন পুত্র সপ্তর্ষি চট্টোপাধ্যায়। রবিবারই জানা যায়, কলকাতার প্রাক্তন মেয়র তাঁর বেহালা পর্ণশ্রীর মহারানি ইন্দিরা দেবী রোডের বাড়িটি বিক্রি করে দিয়েছেন তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। এমন ঘটনায় মা রত্না আগেই আইনি লড়াইয়ের কথা জানিয়েছেন। এ বার পুত্র সপ্তর্ষি ক্ষোভের সুরে বলেন, ‘‘বলা হচ্ছে আমাকে আর মাকে বাড়ি ছেড়ে চলে যেতে হবে। আর আমার বোনকে মায়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বাড়িতে থাকতে হবে। এমন কথা বলার সাহস কোথা থেকে পান ওঁরা। তাই আমার মনে হয় শোভনবাবুকে অ্যসাইলামে পাঠানো উচিত।’’ তিনি আরও বলেন, ‘‘যাঁকে শোভনবাবু বাড়ি বিক্রি করেছেন, তাঁর যদি ক্ষমতা থাকে আমাদের বাড়ি থেকে বার করে দেখান। বোনের মাত্র ১৭ বছর বয়স, কথা বলার সময় ভাবা উচিত বোনের উপর মানসিক চাপ পড়তে পারে। কিন্তু এখন ওঁর এ সব কথা ভাবার মতো মানসিকতা নেই।’’

Advertisement

শোভনপুত্র বলেন, ‘‘পর্ণশ্রীর বাড়িটি শোভনবাবু করেননি। এটা তাঁর পৈত্রিক বাড়ি। কী ভাবে কেউ নিজের পৈতৃক বাড়ি বিক্রি করতে পারেন?’’ শোভন-বৈশাখীর একের পর এক কার্যকলাপকে সার্কাসের সঙ্গে তুলনা করেছেন সপ্তর্ষি। তাঁর কথায়, ‘‘আমার নিজের প্রোডাকশন রয়েছে। প্রতিদিন সকালে কাজে যাই, রাতে ফিরি। আর মা সেইসব দায়িত্ব পালন করছেন, যা শোভনবাবু অসম্পূর্ণ রেখে চলে গিয়েছিলেন। বিধায়ক ও কো-অর্ডিনেটরের দায়িত্ব তাঁর কাঁধে। আমাদের আজেবাজে লোকেদের কথায় কান দিলে চলে না।’’ সপ্তর্ষি আরও বলেন, ‘‘শোভনবাবু একসময় বিখ্যাত লোক ছিলেন। খুব ব্যস্ত থাকতেন, কিন্তু এখন তো আর কোনও কাজ নেই। তাই মাঝে মাঝেই আমাদের বিরুদ্ধে কিছু করে প্রচারের আলোয় ভেসে থাকতে চাইছেন। আমাদের কাছে ওঁদের এইসব কাণ্ড সার্কাস বলেই মনে হয়।’’ শোভন বা বৈশাখী কেউ বেহালার বাড়ি দখল নিতে গেলে, তাঁর বিরুদ্ধে আইনি যুদ্ধ করবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement