West Bengal SSC Scam

কুন্তল বা গোপালকে চেনেন? প্রশ্ন শুনে আলিপুর আদালত চত্বরে কিছু কি বললেন প্রাক্তন মন্ত্রী পার্থ

পার্থ চট্টোপাধ্যায় শাসকদল তৃণমূলের প্রাক্তন মহাসচিব। কুন্তল ঘোষ সেই তৃণমূলেরই হুগলি জেলার যুবনেতা। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে দু’জনেরই নাম জড়িয়েছে। সে জন্যই প্রশ্ন করা হয় পার্থকে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৫
what Partha chatterjee  said about Kuntal Ghosh and Gopal Dalapati

নিয়োগ দুর্নীতির তদন্তে সম্প্রতি প্রকাশ্যে এসেছে বেশ কয়েকটি নাম। যার মধ্যে অন্যতম শাসকদল তৃণমূলের যুবনেতা কুন্তল এবং চিট ফান্ড কাণ্ডে অভিযুক্ত গোপাল। ফাইল চিত্র।

‘কুন্তল ঘোষকে চেনেন? গোপাল দলপতিকে?’ আলিপুর আদালত চত্বরে এই দু’টি প্রশ্নই উড়ে এসেছিল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং স্কুলের নিয়োগ দুর্নীতির অন্যতম অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের উদ্দেশে। যেমন প্রতি বারই পার্থকে সামনে দেখে উড়ে আসে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের ভিড় থেকে। পার্থ কিছু কিছু প্রশ্নের জবাবও দেন। তবে বৃহস্পতিবার উত্তর দিলেন না। কুন্তল এবং গোপালের নাম শুনেও মুখ বুজে রইলেন পার্থ।

নিয়োগ দুর্নীতির তদন্তে সম্প্রতি প্রকাশ্যে এসেছে বেশ কয়েকটি নাম। যার মধ্যে অন্যতম শাসকদল তৃণমূলের যুবনেতা কুন্তল এবং চিট ফান্ড কাণ্ডে অভিযুক্ত গোপাল। এই কুন্তল এবং গোপালের নাম যিনি তদন্তকারী সংস্থাকে দিয়েছেন, তিনি তাপস মণ্ডল। ইডি সূত্রের দাবি, যে তাপস আবার রাজ্যের বিধায়ক এবং টেট দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’। পার্থেরও। সম্ভবত সেই জন্যই পার্থের উদ্দেশে ছুড়ে দেওয়া হয়েছিল ওই প্রশ্ন।

Advertisement

আসলে যে শাসকদলের প্রাক্তন মহাসচিব পার্থ, সেই তৃণমূলেরই যুবনেতা কুন্তল। আবার দু’জনেরই নাম জড়িয়েছে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে। পার্থ এবং কুন্তল পরস্পরকে চেনেন কি না, সেই প্রশ্নও ঘোরাফেরা করতে শুরু করেছে বিভিন্ন মহলে। যে কারণেই হয়তো বৃহস্পতিবার আলিপুর আদালত চত্বরে ওই প্রশ্ন উড়ে এসেছিল। কিন্তু দেখা গেল, পার্থ সে প্রশ্নের জবাব দেওয়া তো দূর, কুন্তল বা গোপালকে নিয়ে একটি শব্দও উচ্চারণ করলেন না।

আরও পড়ুন
Advertisement