Indian Railway

মহালয়ার তর্পণে নিয়ন্ত্রিত চক্ররেল, পুজো উপহারে দূরপাল্লার দু’টি ‘স্পেশাল’ ট্রেন পেল পূর্ব রেল

পুজোর ভিড় সামাল দিতে হাওড়া ও নিউ জলপাইগুড়ির মধ্যে এবং শিয়ালদহ ও নি‌উ জলপাইগুড়ির মধ্যে পুজো স্পেশাল দূরপাল্লার ট্রেন চালানোর কথা জানাল পূর্ব রেল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ২০:৫৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

মহালয়ার তর্পণ চলার কারণে বাবুঘাট-সহ গঙ্গা সংলগ্ন অন্যত্র রেল লাইনে ভিড় থাকবে। তাই আগামী রবিবার চক্ররেলের একাধিক ট্রেনের যাত্রাপথ পরিবর্তন এবং সংক্ষিপ্ত করা হল। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিকের তরফে প্রকাশিত একটি বি়জ্ঞপ্তিতে জানানো হয়েছে, ছ’জোড়া ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করে সেগুলিকে কলকাতা স্টেশন থেকে ছাড়া হবে। ট্রেনগুলি ওই দিনের জন্য কলকাতা স্টেশনে এসেই থামবে। একই ভাবে তিন জোড়া ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করে শিয়ালদহ উত্তর স্টেশন পর্যন্ত করা হয়েছে।

তিন জোড়া ট্রেনের যাত্রাপথ বদল করা হয়েছে। বালিগঞ্জ স্টেশন থেকে ট্রেনগুলি ছেড়ে বালিগঞ্জ-কাঁকুড়গাছি যাত্রাপথে অগ্রসর হবে। বালিগঞ্জ এবং মাঝেরহাটের মধ্যে চলা দু’টি লোকাল ট্রেনকে কাঁকুড়গাছি দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। দু’টি ট্রেনকে রবিবারের জন্য বাতিল করা হয়েছে।

Advertisement

অপর দিকে পুজোর ভিড় সামাল দিতে হাওড়া ও নিউ জলপাইগুড়ির মধ্যে এবং শিয়ালদহ ও নি‌উ জলপাইগুড়ির মধ্যে ‘পুজো স্পেশাল’ দূরপাল্লার ট্রেন চালানোর কথা জানাল পূর্ব রেল। হাওড়া থেকে জলপাইগুড়ির উদ্দেশে যাওয়া স্পেশাল ট্রেনটি ২৮ সেপ্টেম্বর রাত ১১টা ৪০-এ হাওড়া ছেড়ে যাবে। ২৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টা ১০-এ সেটি নিউ জলপাইগুড়ি পৌঁছবে। ওই দিনই দুপুর ১২টায় নিউ জলপাইগুড়ি থেকে ট্রেনটি ছেড়ে ৩০ সেপ্টেম্বর রাত ১২টা ৫০-এ হাওড়ায় পৌঁছবে। শিয়ালদহ থেকে ছাড়া স্পেশাল ট্রেনটিরও সময় অপরিবর্তিত থাকবে।

যাত্রাপথে ট্রেন দু’টি ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর এবং মালদা টাউন স্টেশনে দাঁড়াবে। ২৫ সেপ্টেম্বর থেকে এই ট্রেনগুলির আসন সংরক্ষণ করা যাবে বলে রেল সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন
Advertisement