Weather Forecast

কলকাতায় শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে ঝোড়ো হাওয়া, ভারী বর্ষণের বার্তা উত্তরবঙ্গেও

পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় রয়েছে শিলাবৃষ্টির পূর্বাভাস। শিলাবৃষ্টি হতে পারে উত্তরবঙ্গেও।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১১:৪৪
Rain forecast with thunderstorm on Friday in Kolkata and North Bengal

বৃহস্পতিবারের পরে শুক্রবারও ভারী বৃষ্টি হতে পারে কলকাতায়। ফাইল চিত্র।

রোদ ঝলমলে আকাশ দিয়ে শুক্রবারের সকাল শুরু হয়েছে কলকাতায়। তবে বিকেল গড়ালেই ভোল বদলাতে পারে শহরের আকাশ। বৃহস্পতিবারের মতোই বিক্ষিপ্ত ভাবে কলকাতার বিভিন্ন এলাকায় শুক্রবার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় রয়েছে শিলাবৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। উত্তরবঙ্গের কয়েকটি জেলার শিলাবৃষ্টি এবং কিছু এলাকায় ভারী বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে।

Advertisement

আগামী শনিবার পর্যন্ত বৃষ্টির অনুকূল পরিস্থিতি বজায় থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী ৩ দিন উত্তর ও দক্ষিণবঙ্গে তাপমাত্রার পরিবর্তনের তেমন সম্ভাবনা নেই। তার পর বৃষ্টি কমলে তাপমাত্রা ধীরে ধীরে ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস (স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি)। সর্বনিম্ন ২২.২ ডিগ্রি সেলসিয়াস (স্বাভাবিকের চেয়ে ৫ ডিগ্রি কম)। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ২৮.৭ মিলিমিটার।

আরও পড়ুন
Advertisement