Crime Against Women

বিষ্ণুপুরে মহিলা বিচারকের গাড়ি আটকে কুৎসিত অঙ্গভঙ্গির অভিযোগ দুই যুবকের বিরুদ্ধে, গ্রেফতার এক

আদালত ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত ৯ টা ৩৫ মিনিটে গাড়িতে করে বিষ্ণুপুর মহকুমা আদালতের এক মহিলা বিচারক আবাসনে ফিরছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বিষ্ণুপুর শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ২৩:৩৯
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আর জি কর-কাণ্ডে উত্তাল রাজ্য। তার মাঝেই এ বার মহিলা বিচারকের গাড়ি আটকে কুৎসিত অঙ্গভঙ্গি ও গালিগালাজ করার অভিযোগ উঠল দুই যুবকের বিরুদ্ধে। মঙ্গলবার রাতে বাঁকুড়ার বিষ্ণুপুরের এই ঘটনা জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে শহর জুড়ে। ঘটনাস্থল থেকে ওই বিচারকের নিরাপত্তারক্ষী এক অভিযুক্তকে আটক করে পুলিশের হাতে তুলে দেন। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম বিজয় ক্ষেত্রপাল। বুধবার ধৃতকে বিষ্ণুপুর মহকুমা আদালতে পেশ করা হলে আদালত তাঁকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেয়।

Advertisement

আদালত ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত ৯ টা ৩৫ মিনিটে গাড়িতে করে বিষ্ণুপুর মহকুমা আদালতের এক মহিলা বিচারক আবাসনে ফিরছিলেন। আবাসনে ঢোকার মুখে আচমকাই দুই যুবক বিচারকের গাড়ি আটকান। এর পরেই তাঁরা গাড়িতে থাকা বিচারককে উদ্দেশে প্রথমে গালিগালাজ ও পরে কুৎসিত অঙ্গভঙ্গি করেন বলে অভিযোগ। ঘটনার সময়ই গাড়ি থেকে বিচারকের নিরাপত্তারক্ষী নেমে এলে অভিযুক্ত দুই যুবক ছুটে পালানোর চেষ্টা করেন। সেই সময় ধাওয়া করে এক অভিযুক্তকে ধরে ফেলেন ওই নিরাপত্তারক্ষী। পরে অভিযুক্ত যুবককে বিষ্ণুপুর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। রাতেই মেল করে মাধ্যমে ওই মহিলা বিচারক ঘটনার কথা জানিয়ে বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ বিজয় ক্ষেত্রপাল নামের ওই যুবককে গ্রেফতার করে।

বিষ্ণুপুর মহকুমা আদালতের বার অ্যাসোসিয়েশনের সম্পাদক মনোদীপ্ত চৌধুরী বলেন, ‘‘এই ঘটনায় বিষ্ণুপুর বার অ্যাসোসিয়েশন যথেষ্ট উদ্বিগ্ন। আমরা এই ঘটনার কড়া নিন্দা করছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি ধৃতের পক্ষে কোনো আইনজীবী আদালতে সওয়াল করবেন না। প্রশাসনের সঙ্গে আমাদের কথা বলে আমরা আশ্বস্ত। আশা করি, দ্বিতীয় অভিযুক্ত দ্রুত ধরা পড়বে।’’ বিষ্ণুপুরের এসডিপিও সুপ্রকাশ দাস বলেন, ‘‘ঘটনার খবর পাওয়ার পরই দ্রুত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যায়। একজন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। দ্বিতীয় অভিযুক্তর খোঁজে তল্লাশি চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement