TET

TET: টেট নিয়ে ‘ত্রুটি’ মানল পর্ষদ, তিন দিনের মধ্যে মামলাকারীদের ইন্টারভিউ নিতে হবে, নির্দেশ

২০১৪-তে টেটে নিয়োগের ভিত্তিতে ইন্টারভিউয়ের একটি তালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তার বিরোধিতা করে মামলা করেন পাঁচ পরীক্ষার্থী।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৩:১৩
গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নম্বর দেওয়া এবং প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে কিছু ত্রুটি থেকে গিয়েছে। প্রাথমিক টেট মামলায় আদালতে নিজেদের ‘ত্রুটি’ স্বীকার করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। আদালত নির্দেশ দেয়, মামলাকারীদের তিন দিনের মধ্যে ইন্টারভিউ নিতে হবে। এর পরই বোর্ডের আইনজীবী আদালতে জানান, মামলকারীদের তিন দিনের মধ্যে ইন্টারভিউয়ে ডাকা হবে।

বৃহস্পতিবার মামলাটি বিচারপতি অমৃতা সিংহের এজলাসে ওঠে। তখন তিনি পর্ষদকে নির্দেশ দেন, নিয়োগ নিয়ে যাঁদের অভিযোগ রয়েছে, তা খতিয়ে দেখতে হবে। শুধু তাই নয়, একটি নতুন পোর্টাল তৈরি করতে হবে পর্ষদকে। সেখানে অভিযোগ জানাতে পারবেন পরীক্ষার্থীরা। ১৫ দিনের মধ্যে যে সব অভিযোগ জমা পড়বে, তা খতিয়ে দেখে ব্যবস্থা নিতে হবে।

Advertisement

৭৩৮টি শূন্য পদে নিয়োগের জন্য ২০১৪ সালের টেটে উত্তীর্ণদের শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ের ডাকার জন্য একটি তালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেই তালিকার বিরোধিতা করে হাই কোর্টে মামলা করেন পাঁচ পরীক্ষার্থী। আদালতে তাঁরা আবেদন করে জানান, ওই পরীক্ষায় প্রশ্নপত্রে ছ’টি প্রশ্ন ভুল ছিল। সে সময় পর্ষদ জানিয়েছিল ওই ছ’টি প্রশ্নের যে কোনও উত্তর দিলেই তাঁদের নম্বর দেওয়া হবে। কিন্তু পরীক্ষার্থীদের অভিযোগ সেই প্রশ্নের উত্তর দেওয়ার পরেও তাঁদের নম্বর দেওয়া হয়নি। তার পর মামলাটি ফের বৃহস্পতিবার উঠলে আদালত মামলাকারীদের ইন্টারভিউ নেওয়ার নির্দেশ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement