Sandeshkhali Incident

সুকান্তের সঙ্গে ছিলেন, সেই মহিলা বিজেপি নেত্রী সিরিয়া পারভিন-সহ দু’জনকে গ্রেফতার পুলিশের

বুধবার টাকি থেকে সন্দেশখালি অভিমুখে যেতে গিয়ে পুলিশের সঙ্গে ধুন্ধুমার বাধে বিজেপি কর্মী-সমর্থকদের। সুকান্ত নিজে ছিলেন বিক্ষোভের পুরোভাগে। বিক্ষোভ দেখাতে দেখাতেই অসুস্থ হন সুকান্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১০
সিরিয়া পারভিন (বাঁ দিকে)। তথাগত ঘোষ (ডান দিকে)।

সিরিয়া পারভিন (বাঁ দিকে)। তথাগত ঘোষ (ডান দিকে)। — নিজস্ব চিত্র।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের উপস্থিতিতে বুধবার উত্তাল হয়েছিল উত্তর ২৪ পরগনার টাকি। সেই ঘটনায় দুই বিজেপি নেতা-নেত্রীকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের মধ্যে রয়েছেন বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক সিরিয়া পারভিন বিবি এবং তথাগত ঘোষ।

Advertisement

বুধবার, সরস্বতী পুজোর দিন টাকিতে সুকান্তের উপস্থিতিতে বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। পুলিশের কাজে বাধা দেওয়া, পুলিশকে মারধর, সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগে মামলা রুজু করে পুলিশ। সেই মামলাতেই পুলিশ দুই বিজেপি নেতা-নেত্রীকে গ্রেফতার করেছে। প্রসঙ্গত, সিরিয়া পারভিনকে বুধবার সুকান্তের সঙ্গে গাড়ির বনেটের উপর দেখা গিয়েছিল। সুকান্ত যখন জ্ঞান হারিয়ে বনেটের উপর লুটিয়ে পড়েন, তখনও তাঁর কাছেই ছিলেন সিরিয়া। তাঁকে পুলিশ গ্রেফতার করেছে। এ ছাড়াও বসিরহাট সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি তাপস ঘোষের ছেলে তথাগতকেও একই অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ধৃত দু’জনকে বসিরহাট আদালতে তোলা হবে।

বুধবার টাকি থেকে সন্দেশখালি অভিমুখে যেতে গিয়ে পুলিশের সঙ্গে ধুন্ধুমার বাধে বিজেপি কর্মী-সমর্থকদের। সুকান্ত নিজে ছিলেন বিক্ষোভের পুরোভাগে। কিন্তু বিক্ষোভ দেখাতে দেখাতেই অসুস্থ হয়ে গাড়ির বনেটের উপর পড়ে যান সুকান্ত। তাঁকে প্রথমে বসিরহাট হাসপাতাল তার পর কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে কলকাতার সেই হাসপাতালেই চিকিৎসাধীন রাজ্য বিজেপি সভাপতি। তার মধ্যেই গোলমাল পাকানোর দায়ে দু’জনকে গ্রেফতার করল পুলিশ।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর যাওয়ার কথা সন্দেশখালি। তার জেরে বুধবারের পর বৃহস্পতিবারও এলাকা উত্তপ্ত হওয়ার সম্ভাবনা। কোনও রকম অপ্রীতিকর ঘটনা রুখতে প্রস্তুতি নিয়ে রেখেছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement