Arrest

প্রেমিকাকে ভয় দেখাতে পাইপগান হাতে ছবি, ‘ব্যাড বয়’ হতে গিয়ে গ্রেফতার মালদহের যুবক

পুলিশ সূত্রে খবর, শনিবার গভীর রাতে মানিকচকের নুরপুর অঞ্চলের শ্যামলাল পাড়া এলাকা থেকে অভিজিৎ সরকার ২০ বছরের এক যুবককে গ্রেফতার করে মানিকচক থানার পুলিশ। তাঁর কাছ থেকে বাজেয়াপ্ত হয়েছে দুটি তাজা কার্তুজ এবং একটি দেশি পাইপগান।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মানিকচক শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ২১:২১
gun

পুলিশের হাতে গ্রেফতার যুবক অভিজিৎ (বাঁ দিকে)। উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র এবং কার্তুজ (ডান দিকে)। —নিজস্ব চিত্র।

আবেদন, অনুরোধ, মিষ্টি কথায় আর ভুলতে রাজি নন প্রেমিকা। তিনি সম্পর্কে থাকতে নারাজ। অন্য দিকে, প্রেমিক তাঁকে নিয়ে ঘর বাঁধবেনই। কিছুতেই প্রেমিকাকে রাজি করাতে না পেরে তাঁকে ভয় দেখানোর পথ নেন যুবক। ‘গোবেচারা প্রেমিক’ সাজেন ‘ব্যাড বয়’। প্রেমিকাকে ‘ব্ল্যাকমেল’ করতে হাতে পাইপগান নিয়ে নিজস্বী তোলেন তিনি। হোয়াটস্‌অ্যাপে সেই ছবি পাঠিয়ে দেন প্রেমিকাকে। তার পরই হল বিপদ। রাতের বেলা পুলিশ এসে বাড়ি থেকে গ্রেফতার করল যুবককে। মালদহের মানিকচকের ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শনিবার গভীর রাতে মানিকচকের নুরপুর অঞ্চলের শ্যামলাল পাড়া এলাকা থেকে অভিজিৎ সরকার ২০ বছরের এক যুবককে গ্রেফতার করে মানিকচক থানার পুলিশ। তাঁর কাছ থেকে বাজেয়াপ্ত হয়েছে দুটি তাজা কার্তুজ এবং একটি দেশি পাইপগান। স্থানীয়রা জানাচ্ছেন, ছোট থেকে মা এবং দাদুর সঙ্গে থাকেন অভিজিৎ। মোথাবাড়ির এক তরুণীর সঙ্গে অভিজিতের প্রেমের সম্পর্ক হয়। ঠিকঠাকই চলছিল। কিন্তু হঠাৎই কোনও কারণে বেঁকে বসেছেন সেই প্রেমিকা। তিনি অভিজিতের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে দেন। অন্য দিকে, প্রেমিকাকে ছাড়া কিছু চিন্তাই করতে পারেন না অভিজিৎ। নাম প্রকাশে অনিচ্ছুক যুবকের কয়েক জন ঘনিষ্ঠ জানাচ্ছেন, প্রথমে তরুণীকে বিভিন্ন কথা বলে ফিরিয়ে আনার চেষ্টা করেন অভিজিৎ। কিন্তু কিছুতেই আর কিছু হয়নি। ওই তরুণী জানিয়ে দেন, তিনি আর অভিজিতের সঙ্গে সম্পর্কে আগ্রহী নন। এতেই রেগে যান ওই যুবক। এ বার নেন হুমকির আশ্রয়। পাইপগান হাতে নিজস্বী তুলে পাঠিয়ে দেন প্রেমিকাকে। অভিযোগ, তিনি এ বার্তাও দেন যে, সম্পর্ক ছিন্ন করলে প্রাণে মারতেও দু’বার ভাববেন না।

ভয় পেয়ে পরিবারের সবাইকে ঘটনার কথা জানান তরুণী। সব কিছু জানার পর সন্ত্রস্ত হয়ে পড়েন তরুণীর পরিবারের লোকজন। তাঁরা আলোচনা করে ঠিক করেন পুলিশের কাছে যাবেন। শনিবার মালদহ সাইবার ক্রাইম দফতরে যান ওই তরুণী ও তাঁর পরিবারের লোকজন। অভিজিতের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন তাঁরা। তার ভিত্তিতে শুরু হয় তদন্ত। অতঃপর গ্রেফতারি।

গ্রামের যুবকের গ্রেফতারি নিয়ে নুরপুর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান শেখ সুকিত বলেন, ‘‘শুনেছি, ছেলেটি নাকি নিজের প্রেমিকাকে ভয় দেখাতে পাইপগান-সহ ছবি হোয়াটসঅ্যাপ করে। শনিবার রাতে পুলিশ তাকে গ্রেফতার করেছে।’’ গ্রামবাসীদের একাংশের অভিযোগ, অভিজিৎ মাদকাসক্ত এবং অপরাধ জগতের সঙ্গেও যুক্ত। যদিও তা তদন্তসাপেক্ষ বলে জানাচ্ছে পুলিশ। রবিবার মালদহ জেলা আদালতে তোলা হয় ধৃত প্রেমিককে। জিজ্ঞাসাবাদের জন্য যুবককে সাত দিনের পুলিশে হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন
Advertisement