Sitalkuchi Incident

শীতলখুচিতে আবার গুলি, ক্ষেতে ছাগল চরানো নিয়ে পারিবারিক বচসা, জখম মহিলা

চাষের ক্ষেতে ছাগল ঢুকে পড়াকে কেন্দ্র করে বচসার সূত্রপাত। তার ফলেই এলাকায় কয়েক রাউন্ড গুলি চলে। এক মহিলার পায়ে গুলি লেগেছে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৪:৫২
Woman injured in firing in Cooch Behar Sitalkuchi.

হাসপাতালে গুলিবিদ্ধ মহিলা। —নিজস্ব চিত্র।

শীতলখুচিতে আবার গুলি। চাষের জমিতে ছাগল ঢুকে পড়া নিয়ে বচসার জেরে গুলি চালানো হয় বলে অভিযোগ। এক মহিলার পায়ে গুলি লেগেছে। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

শীতলখুচি ব্লকের গোলেনাওহাটি গ্রাম পঞ্চায়েতের পাঠানটুলি এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে, আহত মহিলার নাম রোশনা বিবি। তাঁদের পরিবারের একটি ছাগল বুধবার সকালে পাশের বাড়ির চাষের জমিতে ঢুকে পড়ে বলে অভিযোগ। তা নিয়ে ঝামেলার সূত্রপাত। আহত মহিলার পুত্র ফিরদৌস মিঞা জানিয়েছেন, পড়শিরাও তাঁদের পরিবারেরই সদস্য। তাঁর দাদা এবং কাকাদের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে।

ফিরদৌস বলেন, ‘‘মাঠে ছাগলকে খাওয়ানো নিয়ে ঝামেলা হয়েছে। আমার দাদা এবং কাকারা বাড়িতে ঢুকে মাকে মেরেছে। ওদের চাষের জমিতে আমাদের ছাগল ঢুকে গিয়েছিল। সাত-আট রাউন্ড গুলি চালানো হয়। মাকে ওরা জুতো খুলেও মেরেছে।’’

ঘটনার পর স্থানীয়েরাই মহিলাকে উদ্ধার করে শীতলখুচি ব্লক হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। সেখানে প্রাথমিক চিকিৎসার পর চিকিৎসকেরা তাঁকে কোচবিহারের হাসপাতালে পাঠান। সেখানেই চিকিৎসা চলছে।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় শীতলখুচি থানার পুলিশ। তারা গোটা বিষয়টি তদন্ত করে দেখছে। কেন গুলি চালানো হল, কে বা কারা গুলি চালালেন, কোথা থেকে পিস্তল এল, খতিয়ে দেখা হচ্ছে। শীতলখুচি এলাকায় গুলি চলার ঘটনা নতুন নয়। বার বার এই ধরনের ঘটনায় শীতলখুচির নাম উঠে এসেছে। সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনের আগে পরেও গুলি চলেছে শীতলখুচিতে।

আরও পড়ুন
Advertisement