Kamakhya-Puri Express

রেল লাইনে ঢালাই মেশিন, চালকের তৎপরতায় মালদহে দুর্ঘটনার হাত থেকে রেহাই কামাক্ষ্যা-পুরী এক্সপ্রেসের

রেলের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় দু’জনকে আটক করেছে রেলসুরক্ষা বাহিনী (আরপিএফ)। রেলের তরফে স্থানীয়দের অনুরোধ জানানো হয়েছে, রেল লাইনে যখন তখন যেন ঢুকে না পড়েন কেউ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ২২:৩৪
Two were apprehended by the RPF for unauthorized trespassing on the railway tracks in Malda dgtld

—প্রতিনিধিত্বমূলক ছবি।

দুরন্ত গতিতে আপ লাইন ধরে ছুটে আসছিল কামাক্ষ্যা-পুরী এক্সপ্রেস। সেই সময় কয়েক জন ব্যক্তি ওই লাইনের উপর পার করাচ্ছিলেন একটি ঢালাই মেশিন। দেখতে পেয়েই কামাক্ষ্যা-পুরীর চালক এমারজেন্সি ব্রেক কষেন। মালদহ জেলার খালতিপুর এবং জামিরঘাটা স্টেশনের মাঝে অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি। রেলের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় দু’জনকে আটক করেছে রেলসুরক্ষা বাহিনী (আরপিএফ)। রেলের তরফে স্থানীয়দের অনুরোধ জানানো হয়েছে, রেল লাইনে যখন তখন যেন ঢুকে না পড়েন কেউ।

Advertisement

বুধবার সকাল সাড়ে ১০টা নাগাদ বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় আপ ক্যামাক্ষ্যা-পুরী এক্সপ্রেস। আপ লাইনে ছুটে আসছিল ট্রেনটি। ওই লাইনে একটি ঢালাই মেশিন পার করতে গিয়ে আটকে যায়। সেই সময় ডাউন লাইনে ছিল একটি মালগাড়ি। আপ লাইনে ঢালাই মেশিনটি দেখতে পেয়ে আপ ক্যামাক্ষ্যা-পুরী এক্সপ্রেসের চালক এমারজেন্সি ব্রেক কষেন। তার ফলে ঢালাই মেশিনে সামান্য ধাক্কা দিয়ে থেমে যায় ট্রেনটি। খবর পেয়ে ছুটে আসেন আরপিএফ। তাঁরা ঢালাই মেশিনটি সরিয়ে দেন। তারা দু’জনকে আটকও করে।

রেলের তরফে জানানো হয়েছে, স্থানীয়েরা প্রায়ই রেল লাইনের উপর দিয়ে যাতায়াত করেন। বার বার সতর্ক করা হলেও তাঁরা কানে তোলেন না। এর ফলে প্রাণের ঝুঁকি বেড়ে যায়। রেল পরিষেবাও বিঘ্নিত হয় বলে জানিয়েছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement