Arrest

ধর্ষণের অভিযোগ তোলা মহিলাকে মিথ্যা সাক্ষ্য দিতে চাপ! ধৃত তৃণমূল নেতা তথা সরকারি আইনজীবী

ধর্ষণের অভিযোগ তোলা এক মহিলার অভিযোগের ভিত্তিতে গঙ্গারামপুর মহকুমা আদালতের ওই সরকারি আইনজীবী প্রতুল মৈত্রকে গ্রেফতার করেছে বংশীহারি থানার পুলিশ। পরে তাঁকে হরিরামপুর থানায় নিয়ে যাওয়া হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কুশমণ্ডি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৯
An image of Arrest

—প্রতীকী চিত্র।

সাক্ষীকে প্রভাবিত করার অভিযোগে দক্ষিণ দিনাজপুরে গ্রেফতার এক সরকারি আইনজীবী। ধর্ষণের অভিযোগ তোলা এক মহিলার অভিযোগের ভিত্তিতে গঙ্গারামপুর মহকুমা আদালতের ওই সরকারি আইনজীবী প্রতুল মৈত্রকে গ্রেফতার করেছে বংশীহারি থানার পুলিশ। পরে তাঁকে হরিরামপুর থানায় নিয়ে যাওয়া হয়। আদালত সূত্রে খবর, প্রতুল তৃণমূলের জেলা কমিটির সদস্য। জেলা সাধারণ সম্পাদক পদে রয়েছেন।

Advertisement

২০২৩ সালের ১৫ মে কুশমণ্ডি থানা এলাকার বাসিন্দা সাদেকুল ইসলাম নামে এক যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছিলেন ওই মহিলা। পরে তিনি অভিযোগ করেছিলেন, ওই মামলার সাক্ষী দিতে গিয়ে তাঁকে প্রতুল ও আব্দুল্লা খান নামে আর এক ব্যক্তি মিথ্যা সাক্ষ্য দেওয়ার জন্য চাপ দেন। গত বছর ১৯ মে বংশীহারি থানায় প্রতুলের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন ওই মহিলা। তার ভিত্তিতে শনিবার আইনজীবীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারির কথা নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার চিন্ময় মিত্তল।

পুলিশ সূত্রে খবর, এর আগে প্রতুলের বিরুদ্ধে অভিযুক্তদের জামিন পাইয়ে দিতে সাহায্য করা এবং পুলিশ কেস ডাইরি দিলেও তা সময় মতো জমা না দেওয়ার অভিযোগ উঠেছিল। সেই অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে একাধিক তদন্তও হয়েছে। রিপোর্টও পাঠানো হয়েছিল আইনমন্ত্রী দফতরে। এই ঘটনার প্রেক্ষিত জেলা তৃণমূলের সভাপতি সুভাষ ভাওয়াল বলেন, ‘‘এই ঘটনা অভিপ্রেত নয়। আমি অত্যন্ত অবাক হয়েছি। সরকারি আইনজীবীর বিরুদ্ধে পুলিশ যখন এত বড় পদক্ষেপ নিয়েছে, নিশ্চয়ই তাদের কাছে কোনও গুরুতর অভিযোগ রয়েছে। সমস্ত বিষয়টা খবর নিয়ে দেখব।’’

আরও পড়ুন
Advertisement