Alipurduar

আলিপুরদুয়ারের কালচিনির চা বাগান থেকে উদ্ধার মরা হাতি! কী ভাবে মৃত্যু? শুরু ময়নাতদন্ত

শুক্রবার চা বাগানের শ্রমিকেরা কাজ করতে গিয়ে হাতির দেহ দেখতে পান। তাঁদের মাধ্যমে খবর যায় বন দফতরে। পরে ঘটনাস্থলে যায় বন দফতরের বক্সা ব্যাঘ্র প্রকল্পের বনকর্মী থেকে আধিকারিকেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কালচিনি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৭:৪৬
Elephant

চা বাগান থেকে উদ্ধার হাতির দেহ। —নিজস্ব চিত্র।

একটি পূর্ণবয়স্ক হাতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের রায়মাটাং চা বাগানে। স্থানীয় সূত্রের খবর, প্রায় দু’দিন ধরে ওই হাতিটি মৃত অবস্থায় পড়ে ছিল রায়মাটাং চা-বাগানের পাঁচ নম্বর সেকশনে।

Advertisement

তবে শুক্রবার চা বাগানের শ্রমিকেরা কাজ করতে গিয়ে হাতির দেহ দেখতে পান। তাঁদের মাধ্যমে খবর যায় বন দফতরে। পরে ঘটনাস্থলে যায় বন দফতরের বক্সা ব্যাঘ্র প্রকল্পের বনকর্মী থেকে আধিকারিকেরা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, অন্য একটি হাতির সঙ্গে লড়াইয়ে মৃত্যু হয়েছে ওই হাতিটির।

বক্সা ব্যাঘ্র প্রকল্পের এডিএফও নবীকান্ত ঝা বলেন, ‘‘ময়নাতদন্তের পর বুনো হাতির মৃত্যুর আসল কারণ জানা যাবে। এটি স্ত্রী হাতি এবং অনুমান করা হচ্ছে এক থেকে দু’দিন আগে এর মৃত্যু হয়েছে। দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে ময়নাতদন্তের জন্য। ময়নাতদন্তের পরই মৃত্যুর আসল কারণ জানা যাবে। তবে আমাদের প্রাথমিক অনুমান, নিজেদের মধ্যে লড়াইয়ের ফলেই এই ঘটনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement