The Telegraph School Awards

‘দ্য টেলিগ্রাফ স্কুল অ্যাওয়ার্ডস’, প্রস্তুতি শুরু হল উত্তরবঙ্গ জুড়ে

‘দ্য টেলিগ্রাফ এডুকেশন ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ড’-এর চেয়ারম্যান অমিতাভ দত্ত এবং অন্যেরা স্কুল প্রতিনিধিদের সামনে বিভিন্ন বিষয়গুলো তুলে ধরেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৮:১৪
—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

ডিম বিক্রি করে স্কুলে প্রথম হওয়া অথবা অভাবের সংসারে রোজগার করে পড়াশোনা চালানো কৃতী পড়ুয়ার কথা অনেক সময়ই উঠে এসেছে। শুধু পড়াশোনাই নয়, সংস্কৃতি চর্চা বা সামাজিক কাজেও নানা ক্ষেত্রে তাদের সক্রিয় থাকতে দেখা যায়। স্কুল পড়ুয়াদের মধ্যে এই যে প্রতিভা এবং লড়াকু মানসিকতা রয়েছে, তা তুলে ধরতেই এ বার উত্তরবঙ্গে ‘দ্য টেলিগ্রাফ স্কুল অ্যাওয়ার্ডস’ হতে চলেছে শিলিগুড়িতে। বৃহস্পতিবার মাটিগাড়ায় এক হোটেলে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকার একাধিক স্কুলের প্রধান শিক্ষক এবং প্রতিনিধিদের নিয়ে সেই প্রক্রিয়া শুরু হল। পঞ্চাশটিরও বেশি স্কুল থেকে প্রতিনিধিরা শামিল হয়েছেন।

Advertisement

‘দ্য টেলিগ্রাফ এডুকেশন ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ড’-এর চেয়ারম্যান অমিতাভ দত্ত এবং অন্যেরা স্কুল প্রতিনিধিদের সামনে বিভিন্ন বিষয়গুলো তুলে ধরেন। রক্ষণাবেক্ষণে উৎকর্ষ এবং পরিবেশবান্ধব উদ্যোগ থেকে শিক্ষা ক্ষেত্রে উৎকর্ষের বিভিন্ন পুরস্কারের সুযোগ রয়েছে। সামাজিক কাজে অংশগ্রহণ, অন্য বিষয়ে উৎকর্ষের জন্য রয়েছে পুরস্কারের আলাদা ক্ষেত্র। থাকছে ‘স্কুল অব দ্য ইয়ার’ সম্মান। ১৬ অক্টোবরের মধ্যে নির্দিষ্ট পদ্ধতিতে আবেদন করতে হবে, তার পদ্ধতিও স্কুলগুলিকে বুঝিয়ে দেওয়া হয়। শিল্প সংস্কৃতিতে উৎকর্ষের জন্য থাকছে আলাদা বিভাগ। নভেম্বরে শেষ দিকে মূল অনুষ্ঠান।

আরও পড়ুন
Advertisement