arrest

Arrest: মাঠে দৌড়চ্ছে এক দল ‘পুলিশ’! শিলিগুড়ির প্রধাননগর থানা যেতেই রহস্য ফাঁস

অবাক হয়ে যান শিলিগুড়ির বাঘাযতীন কলোনির বাসিন্দারা। তাঁরা দেখেন কয়েক জন পুলিশের পোশাক পরা যুবক প্রশিক্ষণ নিচ্ছেন। আসল পুলিশ যেতেই রহস্য ফাঁস।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৫:৪৬
তিন জনকে গ্রেফতার পুলিশের।

তিন জনকে গ্রেফতার পুলিশের। — নিজস্ব চিত্র।

পুলিশের চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে তিন জনকে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার এই ঘটনা ঘটেছে শিলিগুড়িতে। শনিবার সাংবাদিক বৈঠক করে ওই গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ। ধৃতদের জিজ্ঞাসাবাদ চলছে।

শুক্রবার অবাক হয়ে গিয়েছিলেন শিলিগুড়ির বাঘাযতীন কলোনি এলাকার বাসিন্দারা। ওই এলাকার একটি মাঠে তাঁরা দেখতে পান বেশ কয়েক জন পুলিশের পোশাক পরা যুবক প্রশিক্ষণ নিচ্ছেন। তাঁরা বিষয়টি জানান প্রধাননগর থানায়। ঘটনাস্থলে পুলিশ গিয়ে প্রশিক্ষণরতদের আটক করেন। পাশাপাশি আটক করা হয় এক মহিলা-সহ তিন জনকেও। তাঁদের থানায় নিয়ে আসা হয়। জানা গিয়েছে ওই তিন জনের নাম লক্ষণ চৌধুরী, বিশু দাস এবং চন্দ্রা দাস। পুলিশের দাবি, ওই তিন জন বালুরঘাটের বাসিন্দা। মাঠে যাঁরা প্রশিক্ষণ নিচ্ছিলেন তাঁরাও বালুরঘাটের বাসিন্দা। ধৃতরা পুলিশে চাকরি করে দেওয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণা করেছে বলে অভিযোগ।

Advertisement

প্রশিক্ষণরত তরুণ-তরুণীদের জিজ্ঞাসাবাদ করে তদন্তকারীরা জানতে পেরেছেন, পুলিশে চাকরি পাওয়ার জন্য বালুরঘাটের একটি চক্রকে তাঁরা টাকা দিয়েছিলেন। তাই তাঁদের ‘প্রশিক্ষণ’ দিতে আনা হয় শিলিগুড়িতে। এর পরই পুলিশ তদন্ত করে জানতে পারে বালুরঘাটের তিন জন এই চক্রের মূল পাণ্ডা। ওই মাঠ থেকে উদ্ধার হয়েছে প্রচুর উর্দি, টুপি মোবাইল এবং নগদ টাকা।

ডিসিপি ইস্ট কুমার ভূষণ সিংহ বলেন, ‘‘তিন-চার মাস ধরে এই ঘটনা ঘটছিল। তবে শিলিগুড়িতে এটা প্রথম। শারীরিক প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল। আমাদের কাছে যতটা খবর, তাতে বুঝতে পারছি এটা প্রথম ‘ব্যাচ’ ওই চক্রটির। প্রশিক্ষণরতদের কেউই কোথাও চাকরি পাননি এখনও। ধৃতদের হেফাজতে নিয়ে বিভিন্ন জায়গায় গিয়ে তল্লাশি চালানো হবে। বেশ কয়েকটি হোটেলেও তাঁরা থেকেছেন। বালুরঘাট পুলিশকেও জানানো হয়েছে গোটা বিষয় তদন্ত করে দেখা হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement