DYFI

শিলিগুড়িতে ডিওয়াইএফআইয়ের উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমার,পুলিশকে ইট, পাল্টা লাঠি ও কাঁদানে গ্যাস

শূন্যপদে স্থায়ী নিয়োগ, স্থায়ী নতুন পদ তৈরি করা, দুর্নীতি এবং বিভাজনের রাজনীতির বিরুদ্ধে উত্তরকন্যা অভিযানের ডাক দেয় ডিওয়াইএফআই। সেই কর্মসূচি ঘিরেই ছড়িয়ে পড়ে উত্তেজনা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৫:২১
Police and DYFI workers clash in front of Uttar Kanya NBDD

ডিওফাই এফআইয়ের কর্মসূচি ঘিরে উত্তেজনা। — নিজস্ব চিত্র।

সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের উত্তরকন্যা অভিযান ঘিরে বাধল ধুন্ধুমার কাণ্ড। পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি করার অভিযোগ উঠেছে সিপিএমের যুব সংগঠনের সদস্যদের বিরুদ্ধে। পাল্টা লাঠিচার্জ করে পুলিশও। ছোড়া হয় কাঁদানে গ্যাসের শেলও। মিনাক্ষী মুখোপাধ্যায়-সহ জনা কয়েক ডিওয়াইএফআই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শূন্যপদে স্থায়ী নিয়োগ, স্থায়ী নতুন পদ তৈরির দাবিতে এবং আর্থিক দুর্নীতি ও বিভাজনের রাজনীতির অভিযোগ তুলে বৃহস্পতিবার উত্তরকন্যা অভিযানের ডাক দিয়েছিল সিপিএমের ওই যুব সংগঠনটি। কর্মসূচির শুরুতে শিলিগুড়ির মহানন্দা সেতুতে জমায়েত শুরু করেন ডিওয়াইএফআইয়ের সদস্যরা। দার্জিলিং, জলপাইগুড়ি-সহ বিভিন্ন জেলার কর্মীরা জমায়েত করেন মহানন্দা সেতু সংলগ্ন মোহনবাগান অ্যাভিনিউয়ে।

Advertisement
Police and DYFI workers clash in front of Uttar Kanya NBDD

পুলিশকে লক্ষ্য করে ইট।

এর পর মিছিল করে বিক্ষোভকারীরা পৌঁছন তিনবাত্তি মোড়ে। সেখানেই ধস্তাধস্তি বাধে পুলিশের সঙ্গে। অভিযোগ, ওই মিছিলে লাঠিচার্জ করে পুলিশ। পাল্টা অভিযোগ উঠেছে, এর পর পুলিশকে পাল্টা ইট ছোড়েন ডিওয়াইএফআই সদস্যরা। এর পর মিছিল লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। তার জেরে ছত্রভঙ্গ হয়ে পড়েন বিক্ষোভকারীরা। আবার পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ ওঠে ডিওয়াইএফআই সদস্যদের বিরুদ্ধে। কিছু ক্ষণ পর অবশ্য রণে ভঙ্গ দেন বিক্ষোভকারীরা।

গ্রেফতার করা হয়েছে মীনাক্ষী-সহ কয়েক জন ডিওয়াইএফআই কর্মীকে। ইটের আঘাতে জখম হয়েছেন বেশ কয়েক জন পুলিশকর্মী। মিছিল আটকাতে বৃহস্পতিবার ব্যারিকেড এবং জলকামানের ব্যবস্থা করেছিল পুলিশ।

আরও পড়ুন
Advertisement