Fire

আচমকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ! আগুন নিভিয়ে তরুণীর দগ্ধ দেহ উদ্ধার কোচবিহারে

আগুন নেভানোর পর দেখা যায় পুড়ে খাক হয়ে যাওয়া ঘরের ভিতরে এক তরুণীর দগ্ধ দেহ পড়ে রয়েছে। সেটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৮:৪০
fire

আগুন নেভানোর চেষ্টায় দমকলকর্মীরা। —নিজস্ব চিত্র।

অজানা কারণে আগুনে পুড়ল গোটা বাড়ি। গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডে মৃত্যু হল এক তরুণীর। মঙ্গলবার কোচবিহারের তুফানগঞ্জ পুরসভার তিন নম্বর ওয়ার্ডের তেলিপাড়া এলাকার এই ঘটনায় চাঞ্চল্য গোটা এলাকায়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার দুপুরে জনৈক মালেক মিঞার বাড়ি থেকে ধোঁয়া উঠতে দেখা যায়। স্থানীয় বাসিন্দারা গিয়ে দেখেন আগুন লেগেছে বাড়িতে। তবে বাড়িতে কারও কোনও সাড়াশব্দ না পেয়ে তাঁরাই আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু পর পর চারটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর ভয়াবহ আকার ধারণ করে আগুন। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। তুফানগঞ্জ থেকে দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে এসে বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু আগুন নেভানোর পর দেখা যায় পুড়ে খাক হয়ে যাওয়া ঘরের ভিতরে এক তরুণীর দগ্ধ দেহ পড়ে রয়েছে।

কী ভাবে এই আগুন লাগল, তা এখনও পরিষ্কার নয়। স্থানীয়রা জানাচ্ছেন, বিহার থেকে আসা বেশ কয়েক জন লোক ওই বাড়িতে ভাড়া থাকতেন। তাঁরা লেপ, কম্বল, তোশক ইত্যাদি তৈরির কাজ করেন। সকাল হলেই কাজে বেরিয়ে যান। দুপুরে আগুন লাগার সময় বাড়িতে কারও সাড়া পাওয়া যায়নি। তাই প্রথমদিকে মৃতারও পরিচয় জানা সম্ভব হয়নি। দেহ উদ্ধারের পর সেটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। এই অগ্নিকাণ্ড নিয়ে স্থানীয় বাসিন্দা বিপ্লব দাস বলেন, ‘‘ওই বাড়িতে বিভিন্ন শ্রমিক বিভিন্ন সময় ভাড়া থাকেন। হঠাৎ করে ওই বাড়িতে আগুন দেখতে পাওয়া যায়। ক্লাবে একটি বৈঠক করছিলাম সবাই। সেই সময় আগুন দেখতে পেয়ে ছুটে যাই। সবাই মিলে আগুন নেভানোর চেষ্টা করি। দমকলেও খবর দেওয়া হয়। পরে দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে পুড়ে যাওয়া ঘরের ভিতর এক তরুণীর পুড়ে যাওয়া দেহ উদ্ধার হয়েছে। কী ভাবে আগুন লাগল তা জানা নেই। তবে বাড়িতে যখন আগুন লেগেছিল, বেশ কয়েক’টি গ্যাস সিলিন্ডার ফাটার শব্দ পাই।’’

তুফানগঞ্জ দমকল বিভাগের ওসি বিনয় সরকার বলেন, ‘‘কী ভাবে আগুন লেগেছে, তার উৎস এখনও পাওয়া যায়নি। স্থানীয় বাসিন্দারাই অনেকটা আগুন নিয়ন্ত্রণ এনেছিলেন। পরে দমকলের পক্ষ থেকে আগুন সম্পূর্ণ নিভিয়ে দেওয়া হয়েছে।’’ শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, মৃতার নাম রেখা পারভিন। বছর ১৭-এর রেখার বাড়ি নাটাবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকায়। তিনি মায়ের সঙ্গে ওই বাড়িতে ভাড়া থাকতেন।

আরও পড়ুন
Advertisement