Murder

শিলিগুড়িতে ছাত্রীর মাথা থেঁতলে খুনের ঘটনায় ধৃত যুবক, সিসিটিভি ফুটেজ ধরাল অভিযুক্তকে

শিলিগুড়ির মাটিগাড়ায় স্কুলছাত্রী খুনের ঘটনায় এক যুবককে গ্রেফতার করল মাটিগাড়া থানার পুলিশ। অভিযুক্ত মাটিগাড়ার লেনিন কলোনির বাসিন্দা। সোমবার গভীর রাতে অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১২:৫৭
One arrested on girl student death case at Matigara of Siliguri

প্রতিনিধিত্বমূলক ছবি।

শিলিগুড়ির মাটিগাড়ায় স্কুলছাত্রী খুনের ঘটনায় এক যুবককে গ্রেফতার করল মাটিগাড়া থানার পুলিশ। অভিযুক্ত মাটিগাড়ার লেনিন কলোনির বাসিন্দা। সোমবার গভীর রাতে শিলিগুড়ি পুলিশের বিশেষ তদন্তকারী দল অভিযুক্তকে গ্রেফতার করেছে। সাংবাদিক বৈঠক করে এ কথা জানিয়েছেন ডিসিপি অভিষেক গুপ্তা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত নিহত কিশোরীর সহপাঠী ছিল না। তবে তাদের মধ্যে পরিচয় থাকতে পারে বলে অনুমান তদন্তকারীদের।

Advertisement

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে ডিসিপি অভিষেক গুপ্তা বলেন, ‘‘স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের সোর্স এ ক্ষেত্রে খুব ভাল কাজ করেছে। বাড়ি থেকেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। আমাদের প্রাথমিক অনুমান, যৌন নিগ্রহের পর খুন করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট, ফরেন্সিক রিপোর্ট দেখে তা নিশ্চিত করা যাবে। তবে খুনের আসল কারণ এখনও জানা যায়নি। মৃত ছাত্রীর সঙ্গে অভিযুক্তের এক থেকে দু’দিনের পরিচয়। তাকে পুলিশি হেফাজতে নিয়ে তদন্ত হবে।’’

সোমবার শিলিগুড়ি সংলগ্ন মাটিগাড়ার পাথরঘাটা পঞ্চায়েতের রবীন্দ্রপল্লি এলাকায় একটি পরিত্যক্ত বাড়ি থেকে ওই স্কুলছাত্রীর রক্তাক্ত দেহ উদ্ধার হয়। তার পরনে ছিল স্কুলের পোশাক। ওই কিশোরীর মাথা ইট দিয়ে থেঁতলে খুন করা হয়েছে বলে অভিযোগ। তবে খুনের আগে ধর্ষণের ঘটনা ঘটেছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, সোমবার বেলা সাড়ে ৩টে নাগাদ এলাকার এক পড়ুয়া স্কুল থেকে বাড়ি ফেরার পথে ওই পরিত্যক্ত বাড়ি থেকে চিৎকারের শব্দ শুনতে পায়। বাড়ি এসে সে বিষয়টি পরিবারের লোকেদের জানায়। এর পর, এলাকার লোকজন মিলে পরিত্যক্ত বাড়িতে গিয়ে মৃত অবস্থায় দেখতে পান ওই কিশোরীকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে।

আরও পড়ুন
Advertisement