Lightning

বাজ পড়ে বর্ধমানে মৃত চার, উত্তরবঙ্গেও বজ্রপাতে এক জনের মৃত্যু

মৃত ব্যক্তির নাম মাঝিরাম মুর্মু। বয়স ৪৩ বছর। স্হানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল থেকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হচ্ছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গোয়ালপোখর শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ১৯:১১

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলছে। দক্ষিণবঙ্গে গরম। পশ্চিমের কোনও কোনও জেলায় তাপপ্রবাহের জন্য জারি করা হয়েছে সতর্কতা। এই আবহে বাজ পড়ে গোটা রাজ্যে মারা গিয়েছেন পাঁচ জন। উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে বজ্রপাতে মৃত্যু হল এক জনের। জখম আরও এক কিশোর। ওই এলাকায় তিনটি গরুরও মৃত্যু হয়েছে বজ্রপাতে। অন্য দিকে পূর্ব বর্ধমানে বৃষ্টি না হলেও সোমবার বিকেলে বাজ পড়েছে। তাতে মৃত্যু হয়েছে চার জনের।

Advertisement

সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর ১ ব্লকের ধরমপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের মজলিসপুর এলাকায় বাজ পড়ে মৃত্যু হয়েছে এক জনের। মৃত ব্যক্তির নাম মাঝিরাম মুর্মু। বয়স ৪৩ বছর। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল থেকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হচ্ছিল। সেই সময় মাঠে গরু চড়াতে গিয়েছিলেন মাঝিরাম। তখনই বজ্রপাতে মৃত্যু হয় তাঁর। এই ঘটনায় এক কিশোর জখম হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় স্থানীয় গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান-সহ পঞ্চায়েতের প্রতিনিধিরা। ঘটনাস্থলে পৌঁছয় গোয়ালপোখর থানার পুলিশ। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য ইসলামপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতের পরিবারকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান নুর আলম।

অন্য দিকে সোমবার বিকেলে মাঠে গরু চড়ানোর সময় পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের কানাইডাঙ্গা গ্রামের কাছে মৃত্যু হল দুই ভাইয়ের। মৃতদের নাম বিজয় ঘোষ (৫৫) এবং অজিত ঘোষ (৫৯)। একই সময়ে মঙ্গলকোটের ঠ্যাঙ্গাপাড়া গ্রামের কাছে বজ্রপাতে মৃত্যু হয়েছে জিল্লাল মোল্লা (৬২) নামে এক ব্যক্তির। মঙ্গলকোটের সাকোনা গ্রামে বজ্রপাতে মৃত্যু হয়েছে রুবিনা বিবি (৩৭) নামে এক বধূর। জানা গিয়েছে রুবিনা বিবির বাড়ি বীরভূমের নানুরে। তিনি সাকোনা গ্রামে আত্মীয়ের বাড়িতে এসেছিলেন। আত্মীয়ের বাড়ির কাছে মাঠে যাওয়ার সময় বজ্রপাতে মৃত্যু হয় তাঁর। মঙ্গলকোটে তিনটি গরুও মারা গিয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement