Leopard died

ট্রাকের ধাক্কায় মৃত্যু হল পূর্ণবয়স্ক চিতাবাঘের, শিলিগুড়ির কাছে রাস্তা পেরোতে গিয়েই দুর্ঘটনা

মঙ্গলবার সকালে ঘোষপুকুর এলাকায় কমলা বাগান থেকে বেরিয়ে জাতীয় সড়ক পেরিয়ে অন্য দিকে গিয়েছিল চিতাবাঘটি। দুপুর নাগাদ ফেরার পথে আবার জাতীয় সড়ক পেরোতে গিয়েই দুর্ঘটনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৬:১১
Image of dead leopard near silliguri

দুর্ঘটনায় মৃত্যু পূর্ণবয়স্ক চিতাবাঘের। — নিজস্ব চিত্র।

শিলিগুড়ির অদূরে ট্রাকের ধাক্কায় মৃত্যু হল একটি পূর্ণবয়স্ক চিতাবাঘের। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের ঘোষপুকুরে। জাতীয় সড়ক পেরোতে গিয়ে চিতাবাঘটি একটি ট্রাকের নীচে ঢুকে পড়ে। সেই ট্রাকের চাকার ধাক্কাতেই মৃত্যু হয় তার। বনকর্মীরা চিতাবাঘের দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছেন।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘোষপুকুর-ফুলবাড়ি বাইপাসে ৩১ নম্বর জাতীয় সড়কের উপর দুর্ঘটনাটি ঘটেছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, মঙ্গলবার সকালে জাতীয় সড়ক লাগোয়া কমলা বাগান থেকে চিতাবাঘটি বেরিয়েছিল। তার পর জাতীয় সড়ক পার হয়ে অন্য দিকে গিয়েছিল। দুপুর নাগাদ সে ফিরে আসে। জাতীয় সড়ক পেরোতে গিয়েই ঘটে দুর্ঘটনা। জানা যাচ্ছে, দৌ়ড়ে জাতীয় সড়ক পেরিয়ে যেতে চাইছিল চিতাবাঘটি। কিন্তু বুঝতে পারেনি অন্য দিক দিয়ে আসছিল একটি ট্রাক। চিতাবাঘটি দৌড়ে জাতীয় সড়কের উপর আসতেই ট্রাকটির তলায় পড়ে যায়। ট্রাকের চাকার ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় পূর্ণবয়স্ক চিতাবাঘের। স্থানীয় বাসিন্দা সুব্রত সিংহ বলেন, ‘‘রাস্তার উল্টো দিক থেকে চিতাবাঘটি রাস্তা পেরোনোর সময় দুর্ঘটনা ঘটে। লাফ দিতে গিয়ে ট্রাকের নীচে চলে আসে চিতাবাঘটি।’’

ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ছুটে আসে ঘোষপুকুর ফাঁড়ির পুলিশ। ঘটনাস্থলে পৌঁছন ঘোষপুকুর রেঞ্জের বনকর্মীরাও। দুর্ঘটনার জেরে বেশ কিছু ক্ষণ যান চলাচল স্তব্ধ হয়ে যায় জাতীয় সড়কে। বনকর্মীরা চিতাবাঘের দেহটি তুলে নিয়ে গিয়েছেন। দেহটি ময়নাতদন্তে পাঠানো হবে। এ বিষয়ে বন দফতরের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন
Advertisement