লোকসভা ভোটের আবহে আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার কোচবিহারে

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ২৩:৩৩

—নিজস্ব চিত্র।

ভোটের মুখে কোচবিহার শহর থেকে উদ্ধার হল তিনটি আগ্নেয়াস্ত্র এবং পাঁচ রাউন্ড গুলি। আগ্নেয়াস্ত্র পাচার করতে গিয়ে পুলিশের জালে এক নাবালক। গোপন সূত্রে খবর পেয়ে অপরাধ দমন শাখার বিশেষ অভিযানে কোচবিহারের প্রাণকেন্দ্র মিনিবাস স্ট্যান্ড সংলগ্ন রাজবাড়ি উদ্যানের সামনে থেকে আগ্নেয়াস্ত্রগুলি উদ্ধার হয়। সামনেই লোকসভা নির্বাচন। তার আগে এই আগ্নেয়াস্ত্র পাচারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

Advertisement

কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কৃষ্ণ গোপাল মিনা বলেন, ‘‘গোপন সূত্রে খবর পেয়ে ক্রাইম ব্রাঞ্চের সদস্যেরা একটি বিশেষ অভিযানে গত ২৪ মার্চ সন্ধ্যা ৭টা ১০ মিনিটে রাজবাড়ি উদ্যানের সামনে থেকে এক নাবালককে তিনটি আগ্নেয়াস্ত্র এবং পাঁচ রাউন্ড গুলি-সহ গ্রেফতার করে। ওই নাবালক কোচবিহারের দুর্গা বাড়ি এলাকার বাসিন্দা।’’ তিনি আরও জানান, বিহার থেকে নিয়ে আসা হয়েছিল আগ্নেয়াস্ত্রগুলি। কোচবিহারের উদ্দেশে নিয়ে আসা হয়েছিল। এই আগ্নেয়াস্ত্রগুলি কার কাছে পৌঁছে দেওয়ার পরিকল্পনা ছিল, তা খতিয়ে দেখছে পুলিশ।

এ ছাড়াও পুলিশ সূত্রে জানানো হয়, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে মাথাভাঙা ১ ব্লকের বিডিও শুভজিৎ মণ্ডলের উপস্থিতিতে কোচবিহার জেলা পুলিশের অন্তর্গত মাথাভাঙা থানা নিউ বাস স্ট্যান্ডের একটি লজ থেকে ৪৬৫ গ্রাম ব্রাউন সুগার এবং প্রায় ৪ কেজি আফিম এবং একপ্রকার তুষের উপকরণ-সহ প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে এক ব্যক্তির কাছ থেকে। তাঁকে গ্রেফতার করে তাঁর বিরুদ্ধে নির্দিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে। এ ছাড়াও এই চক্রের সঙ্গে জড়িত অন্যান্য ব্যক্তিদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement