Fire

দীপাবলির রাতে ভয়াবহ আগুন শিলিগুড়ির শেঠ শ্রীলাল মার্কেটে

দমকলের প্রাথমিক অনুমান, দীপাবলি উপলক্ষে অনেকেই দোকানে পুজো দেয়। প্রদীপ-মোমবাতি জ্বালান। সেখান থেকে আগুন উৎপত্তি হতে পারে। তবে এখনই নিশ্চিত কিছু বলা যাচ্ছে না।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ২৩:৩৭
fire.

—প্রতীকী ছবি।

দীপাবলির রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডর শিলিগুড়ির শেঠ শ্রীলাল মার্টেকে। বিধান মার্কেট সংলগ্ন শেঠ শ্রীলাল মার্কেটে রাত সাড়ে ৮টা থেকে ৯টার মধ্যে আগুন দেখতে পান এলাকাবাসীরা। কালীপুজোর রাত হওয়ার অধিকাংশ দোকানই বন্ধ হয়ে যায়। মার্কেট এক প্রকার ফাঁকা হয়ে যায়। তারই মধ্যে শেঠ শ্রীলাল মার্কেটে একটি দোকানের সামনে বীভৎস আগুন দেখা যায়। খবর দেওয়া হয় দমকলকে। ঘটনাস্থকে এক এক করে দমকলের তিনটি ইঞ্জিন পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালাচ্ছে বলে খবর মিলেছে রাত সাড়ে ১০টা নাগাদ। দমকলের প্রাথমিক অনুমান, দীপাবলি উপলক্ষে অনেকেই দোকানে পুজো দেয়। প্রদীপ-মোমবাতি জ্বালান। সেখান থেকে আগুন উৎপত্তি হতে পারে। তবে এখনই নিশ্চিত কিছু বলা যাচ্ছে না। আগুনের ফলে একটি দোকান পুরোপুরি ভাবে ভস্মীভূত। আরও দু’টি দোকান আংশিক ভাবে ক্ষতিগ্রস্ত। এখন আগুন নেভানোর কাজ চালাচ্ছে দমকল।

Advertisement

ব্যবসায়ী মনোজ বর্মা বলেন, ‘‘খবর পেয়ে এখানে এসে দেখছি দাউদাউ করে সব জ্বলছে। দীপাবলির রাতে এমন ঘটনা খুবই দুঃখজনক। কিছুই বুঝতে পারছি না। অনেকগুলো দোকানের ক্ষতি হয়ে গেল।’’ এলাকাবাসী মনোজ সাহা বলেন, ‘‘দোকানের বাইরে দাউদাউ করে আগুন জ্বলতে দেখে ফায়ার ব্রিগেডকে কল করি। মুহুর্তের মধ্যেই সব জ্বলে গেল।’’

আরও পড়ুন
Advertisement