SUCI Strike Jalpaiguri

বিচারকের গাড়ির সামনে ঝাঁপ বন্‌ধ সমর্থকদের

জলপাইগুড়ি জেলার পুলিশ সুপার উমেশ খণ্ডবহালে জানিয়েছেন, জেলার পরিস্থিতি শান্তিপূর্ণ, জনজীবন স্বাভাবিক ছিল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ০৯:১৭
শুক্রবার বনধ সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি জলপাইগুড়িতে।

শুক্রবার বনধ সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি জলপাইগুড়িতে। ছবি - সন্দীপ পাল।

বিচারকের গাড়ি আটকাতে গিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়লেন এসইউসি-র সমর্থকেরা। আরজি কর কাণ্ডের প্রতিবাদে শুক্রবার তাদের ডাকা বন্‌ধে জলপাইগুড়ি জেলা আদালতের সামনে জড়ো হয়েছিলেন সমর্থনকারীরা। বিচারকের গাড়ি আদালতের সামনে পৌঁছতেই বন্‌ধ সমর্থকেরা গাড়ির সামনে ঝাঁপিয়ে পড়েন। তাঁদের সরাতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। ধাক্কা লেগে পড়ে যান জলপাইগুড়ি কোতোয়ালি থানার আইসি সঞ্জয় দত্ত। বিচারকের গাড়ি যাওয়ার রাস্তা করে দেয় পুলিশ। বন্‌ধ সমর্থক ২২ জনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা থেকে পুলিশের উপর আক্রমণেরঅভিযোগ রয়েছে। জেলা আদালতে ধৃতদের তোলা হলে সাতদিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া জলপাইগুড়ি জেলায় বন্‌ধের তেমন কোনও প্রভাব নেই। ধূপগুড়িতে অবশ্য বাজার আংশিক বন্ধ ছিল। আরজি কর হাসপাতাল কাণ্ডের প্রতিবাদে বিজেপি জেলা জুড়ে অন্তত ন’টি এলাকায় অবরোধ বিক্ষোভ করে। কিছু এলাকায় উত্তেজনা তৈরি হলেও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়নি। সরকারি বাস চললেও, বেসরকারি বাসের দেখা মেলেনি জলপাইগুড়ির কোনও মহকুমাতেই। খোলা ছিল চা বলয়ও। তবে এ দিন সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে ধূপগুড়ি চৌপথি মোড়ে রাস্তার ওপর বসে অবরোধ করেন বিজেপির কর্মী-সমর্থকেরা। ৩০ মিনিট অবরুদ্ধ হয়ে থাকে এশিয়ান হাইওয়ে ৪৮।

Advertisement

জলপাইগুড়ি জেলার পুলিশ সুপার উমেশ খণ্ডবহালে জানিয়েছেন, জেলার পরিস্থিতি শান্তিপূর্ণ, জনজীবন স্বাভাবিক ছিল। এ দিন ধূপগুড়িতে দেখা যায় সরকারি বাসে যাত্রীদের ভিড় উপচে পড়েছে। সকালের দিকে দোকান বাজার আংশিক বন্ধ থাকলেও বেলা বাড়তেই দোকান বাজার খুলতে শুরু করে। ক্রান্তি ফাঁড়ির সামনে এ দিন বিক্ষোভ দেখিয়েছেবিজেপি। ফাঁড়ির সামনে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে বিজেপির মাল পশ্চিম মণ্ডল কমিটি। কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা সভাপতি বাপি গোস্বামীও। লাটাগুড়ি ক্রান্তি মোড় এলাকায় ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় বিজেপি।

মালবাজার তথা লাগোয়া এলাকায় বন্‌ধের প্রভাব পড়েনি। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান খোলা ছিল। প্রভাব পড়েনি চা বাগানেও। বনধ সমর্থকদেরও দেখা যায়নি। বিকেলে পরে জলপাইগুড়ি শহরে বিজেপির মহিলা মোর্চার মিছিল বের হয়। মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে শহর ঘোরে বিজেপির মিছিল। জলপাইগুড়ি কোতোয়ালি থানার সামনে মিছিল করে এসে বিক্ষোভ দেখিয়েছে বামেরা।সন্ধ্যায় সিপিএম পার্টি অফিস থেকে মিছিল করে বাম কর্মীরা কর্মীরা থানার সামনে জড়ো হন। আজ, শনিবার তৃণমূলের মিছিল রয়েছে জেলা জুড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement