পড়শি যুবকের সঙ্গে বধূর প্রেম মেনে নেয়নি পরিবার! দু’জনের ঝুলন্ত দেহ উদ্ধার হল বালুরঘাটে

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ২৩:৪১

—প্রতীকী ছবি।

গ্রামের এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন বধূ। যার জেরে কয়েক দিন ধরেই অশান্তি চলছিল পরিবারে। রবিবার গলায় ফাঁস দেওয়া অবস্থায় তাঁদেরই ঝুলন্ত দেহ উদ্ধার হল। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট থানার বটুন এলাকার কৃষ্ণনগর গ্রামের ঘটনা। পুলিশ এসে দু’টি দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। পুলিশ সূত্রে খবর, মৃতদের নাম তরুণ বর্মণ (৩৯) এবং ছবিতা হেমব্রম (৩৬)।

Advertisement

পরিবার সূত্রে জানা গিয়েছে, ১২ বছর আগে ছবিতার সঙ্গে বটুনের বাসিন্দা পেশায় ভ্যানচালক বিনয় মার্ডির বিয়ে হয়। তাঁদের এক ছেলে ও এক মেয়ে আছে। মেয়েটি পঞ্চম এবং ছেলেটি চতুর্থ শ্রেণিতে পড়ে। সম্প্রতিই দেওর তরুণের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন ছবিতা। তা নিয়ে অশান্তিও হচ্ছিল বাড়িতে। তার পরেই এই ঘটনা।

মৃতার দেওর বিজয় মার্ডি জানান, গত বৃহস্পতিবার বিকেলে বাপের বাড়ি যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরোন ছবিতা। কিন্তু পরে জানা যায়, তিনি বাপের বাড়িতে যাননি। এর পর শুক্রবার বিকেলেই ফিরে আসেন তিনি। তাঁর কাছে জানতেও চাওয়া হয়, কোথায় ছিলেন তিনি? কিন্তু সদুত্তর মেলেনি। এর পর রাতেই বাড়ি থেকে বেরিয়ে যান ছবিতা। শনিবার সারা দিন নানা জায়গায় খুঁজেও তাঁর হদিস মেলেনি। রাতে বালুরঘাট থানাতেও অভিযোগ জানানো হয়। তার পর রবিবার সকালে গ্রামবাসীরা মাঠে যাওয়ার পথে গ্রাম থেকে ৫০০ মিটার দূরে একটি জঙ্গলে বৌদির ঝুলন্ত দেহ দেখে বাড়িতে খবর দেন। বিজয়ের দাবি, তরুণের সঙ্গে সম্পর্কে কেউ মেনে নিতে পারছিলেন না বলেই হয়তো তাঁরা আত্মহত্যা করেছেন।

তরুণের মামা বচ্চন বর্মণও জানান, শুক্রবার বিকেলে বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিলেন। শনিবার সারা দিন তাঁর খোঁজ মেলেনি। বিবাহবহির্ভূত সম্পর্কের কারণে এই আত্মহত্যা বলে দাবি তাঁরও।

আরও পড়ুন
Advertisement