West Bengal Weather Update

ভোটগণনার দিন কলকাতা-সহ রাজ্যের উত্তর থেকে দক্ষিণে বৃষ্টির পূর্বাভাস, তবে কমবে না গরম

মঙ্গলবার, ভোটগণনার দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ২০:৩৭
ঝড়বৃষ্টির পূর্বাভাস কলকাতায়ও।

ঝড়বৃষ্টির পূর্বাভাস কলকাতায়ও। — ফাইল চিত্র।

ভোটগণনার দিন রাজ্যের উত্তর থেকে দক্ষিণ, সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। উত্তরবঙ্গের চার জেলায় ভারী বৃষ্টির পূ্র্বাভাস রয়েছে। তবে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। পরের তিন দিন তাপমাত্রা ধীরে ধীরে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার, ভোটগণনার দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। তবে জেলার সর্বত্র বৃষ্টি হবে না। বিক্ষিপ্ত ভাবে চলবে বৃষ্টি। বুধবার কলকাতা-সহ দক্ষিণের সব জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। জারি হলুদ সতর্কতা।

বৃহস্পতিবারও দক্ষিণের সব জেলায় হালকা বৃষ্টি, সঙ্গে ঝড়ের পূর্বাভাস রয়েছে। তবে ঝড়বৃষ্টির জন্য সতর্কতা নেই। ওই দিন পূর্ব এবং পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূমে গরম থাকবে খুব বেশি। আর্দ্রতার কারণে অস্বস্তিও থাকবে বেশি। রবিবার পর্যন্ত দক্ষিণের সব জেলায় রোজই হালকা বৃষ্টির পূ্র্বাভাস রয়েছে। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। বিক্ষিপ্ত ভাবে দু’-এক জায়গায়।

মঙ্গলবার, গণনার দিন উত্তরবঙ্গে দক্ষিণ দিনাজপুর এবং মালদহে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি ছয় জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বইতে পারে। তার মধ্যে জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানে ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে। বুধবারও জলপাইগুড়ি, কোচবিহারে হতে পারে ভারী বৃষ্টি। উত্তরের ছয় জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী রবিবার পর্যন্ত। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। বাকি দুই জেলা, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে হালকা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন
Advertisement