সন্তান কোলে ভাগীরথীর ক্যানেলে মরণঝাঁপ যুবতীর! স্পিডবোট, ডুবুরি নামিয়ে চলছে মা-ছেলের খোঁজ

শনিবার সকালে মুর্শিদাবাদের জঙ্গিপুরে ভাগীরথী সেতু থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে আর এক নাবালিকা। কয়েক জন স্থানীয় বাসিন্দা সাঁতরে তাকে উদ্ধারের চেষ্টা করে।

Advertisement
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৫০

সকাল থেকেই ছেলেকে কোলে নিয়ে ইতস্তত ভাবে ভাগীরথীর একটি ক্যানেলের আশপাশে ঘুরে বেড়াচ্ছিলেন এক মহিলা। মোবাইল ফোন নিয়ে উত্তেজিত ভাবে কারও সঙ্গে কথা বলছিলেন তিনি। কোলের শিশুটির বয়স আনুমানিক ৩ বছর। আচমকা তাকে নিয়েই জলে ঝাঁপ দেন ওই মহিলা। শনিবার সকালে মুর্শিদাবাদের শমসেরগঞ্জে থানার চাঁদপুর পল্টন সেতুর উপর এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যে গঠনাস্থলে পৌঁছেছেন বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা। তল্লাশিতে নামানো হয়েছে ডুবুরিও।

Advertisement

স্থানীয়রা জানাচ্ছেন, ওই ঝাঁপ দেওয়ার দৃশ্য দেখে তৎক্ষণাৎ খবর তাঁরা দেন শমসেরগঞ্জ থানায়। ইতিমধ্যে ডুবুরি নামিয়ে মহিলা ও শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। তল্লাশিতে নামানো হয়েছে স্পিডবোট। যদিও এখনও পর্যন্ত তলিয়ে যাওয়া ওই মহিলার এবং শিশুর নাম-পরিচয় জানা যায়নি। ঘটনাস্থলে উপস্থিত সামিউল শেখ নামে এক স্থানীয় বাসিন্দার কথায়, ‘‘অকস্মাৎ ঘটনাটি ঘটে গেল। চোখের সামনে ওই মহিলাকে ঝাঁপ দিতে দেখেও রক্ষা করতে পারিনি।’’

অন্য দিকে, শনিবার সকালে মুর্শিদাবাদের জঙ্গিপুরে ভাগীরথী সেতু থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে এক নাবালিকা। তবে গঙ্গার ধারে উপস্থিত কয়েক জন স্থানীয় বাসিন্দা সাঁতরে তাকে উদ্ধারের চেষ্টা করে। স্রোতের টানে বেশ খানিকটা ভেসে গেলে নৌকো নিয়ে ওই নাবালিকাকে উদ্ধার করতে যান মাঝিরা। পরে পুলিশ মেয়েটিকে নিজেদের হেফাজতে নিয়েছে। এ নিয়ে গত দু’মাসে টানা সাত বার একই জায়গা থেকে আত্মহত্যার চেষ্টা করেছেন মোট আট জন। পুলিশ সূত্রে খবর, শনিবার সকাল ৮টা নাগাদ সেতুর রেলিংয়ের উপর উঠে পড়ে বছর ১৭-এর ওই নাবালিকা। সেতুতে কয়েক জন টোটোচালক তাঁকে আটকানোর চেষ্টা করেছিলেন। কিন্তু সেখান থেকে ভাগীরথীতে ঝাঁপ দেয় মেয়েটি। গঙ্গাপারে বসে থাকা যুবকেরা তৎক্ষণাৎ সাঁতরে তাকে উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু স্রোতের তোড়ে মেয়েটি ভেসে গেলে মাঝিরা নৌকা নিয়ে তাকে উদ্ধার করেন। পুলিশ সূত্রে খবর, ব্যক্তিগত কিছু কারণে অবসাদে ভুগছিলেন তরুণী। তার জেরে আত্মহত্যার চেষ্টা করে মেয়েটি। ইতিমধ্যে তার পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১ মে সকালে জঙ্গিপুর সেতু থেকে ভাগীরথী নদীতে দেড় বছরের শিশুকে নিয়ে আত্মহত্যার চেষ্টা করেন মা। ভিন্ন একটি ঘটনায় একটি অটো থেকে নেমে সেতুতে উঠে পড়েন এক তরুণ। এর পর জুতো জোড়া খুলে ঝাঁপ দেন ভাগীরথীতে। ফলত ওই জায়গায় বাড়তি নিরাপত্তার জন্য জঙ্গিপুর ট্র্যাফিক গার্ডের নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে এলাকায়।

আরও পড়ুন
Advertisement