Blast

বিস্ফোরণে জখম তৃণমূল পঞ্চায়েত সদস্যের ছেলে, নাতি, রঘুনাথগঞ্জে ফাটল কি বাড়িতে মজুত বোমা?

বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ বিকট শব্দে কেঁপে ওঠে রঘুনাথগঞ্জের কাশিয়াডাঙা এলাকা। কাশিয়াডাঙা পঞ্চায়েতের সদস্য লাইলি বিবির বাড়িতে বিস্ফোরণ ঘটে বলে জানা গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৬:৫২
Two injured due to a blast at Raghunathganj of Murshidabad

এই বাড়িতেই ঘটে বিস্ফোরণ। — নিজস্ব চিত্র।

পূর্ব মেদিনীপুরের এগরায় বাজি কারখানায় বিস্ফোরণ নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। সেই আবহেই মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জের কাশিয়াডাঙা এলাকায় তৃণমূলের পঞ্চায়েত সদস্যের বাড়ির ছাদে বোমা বিস্ফোরণের অভিযোগ উঠল। ওই ঘটনায় এক শিশু-সহ দু’জন জখম হয়েছেন বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ বিকট শব্দে কেঁপে ওঠে রঘুনাথগঞ্জের কাশিয়াডাঙা এলাকা। স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, কাশিয়াডাঙা পঞ্চায়েতের তৃণমূল সদস্য লাইলি বিবির বাড়ি থেকে বিস্ফোরণের আওয়াজ পাওয়া যায়। দূর থেকে দেখা যায়, বাড়ির ছাদে বিস্ফোরণ ঘটেছে। সেখানে ডাঁই করে রাখা গোখাদ্যে আগুন ধরে যায় বিস্ফোরণের জেরে। সেই বিস্ফোরণের জেরে এক শিশু-সহ লাইলি বিবির পরিবারের মোট দুই সদস্য জখম হন।

Advertisement

রক্তাক্ত অবস্থায় দু’জনকে উদ্ধার করে তাঁদের ভর্তি করানো হয় একটি বেসরকারি হাসপাতালে। পঞ্চায়েত সদস্যের বাড়ির ছাদে মজুত রাখা বোমা থেকে বিস্ফোরণ ঘটেছে বলে পুলিশের প্রাথমিক অনুমান। এ নিয়ে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার ভিজি সতীশ বলেন, ‘‘একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কোন জাতীয় বিস্ফোরক তা খতিয়ে দেখা হচ্ছে। দু’জনের স্বল্পমাত্রায় আঘাত রয়েছে বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছি। কোথা থেকে বিস্ফোরক এসেছিল, কী ভাবে বিস্ফোরণ ঘটেছে, গোটা ঘটনায় কারা যুক্ত— তা আমরা দ্রুততার সঙ্গে তদন্ত করে দেখছি।’’

যাঁর বাড়িতে বিস্ফোরণ ঘটেছে সেই লাইলি বিবির বক্তব্য, ‘‘ছোটখাটো একটা বিস্ফোরণ ঘটেছে। খুব বেশি শব্দ হয়নি। বাড়ির সকলে ভাল আছে। সুস্থ আছে।’’

আরও পড়ুন
Advertisement