Arrest

অবৈধ সোনা বিক্রির অভিযোগে গ্রেফতার দুই, তল্লাশিতে মিলল ২১ লক্ষ টাকা ও তিনটি সোনার বিস্কুট

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভগবানগোলা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৪০

—প্রতীকী ছবি।

গোপন সূত্র মারফত খবর পেয়ে স্টেশনের বাইরে ওত পেতে ছিল পুলিশ।‌ সন্দেহভাজন ব্যক্তিকে দেখা মাত্রই ধরে জিজ্ঞাসাবাদ শুরু হয়। জবাবে অসঙ্গতি থাকায় তাঁর কাছে থাকা ব্যাগে শুরু হয় তল্লাশি। সেই ব্যাগ থেকেই উদ্ধার হল ২১ লক্ষ টাকা আর ৩৪৯ গ্রামের তিনটি সোনার বিস্কুট! মুর্শিদাবাদের ভগবানগোলার ঘটনা। ধৃতকে বুধবার আদালতে হাজির করানো হয়।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সূত্র মারফত নিশ্চিত খবর ছিল, বাংলাদেশ সীমান্ত পেরিয়ে আসা কিছু সোনা ভগবানগোলা স্টেশন থেকে বিক্রি করা হচ্ছে। ঘটনার খবর পেয়ে স্টেশনের বাইরে অপেক্ষা করতে থাকে পুলিশ। এক সন্দেহভাজন ব্যক্তিকে দেখা মাত্র জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। কথায় একাধিক অসঙ্গতি থাকায় তার কাছে থাকা ব্যাগে তল্লাশি চালানো হয়। উদ্ধার হয় নগদ ২১ লক্ষ টাকা। ধৃত ব্যক্তি পুলিশের জিজ্ঞাসাবাদে জানান, বাংলাদেশ থেকে আনা সোনা বিক্রি করে এই টাকা তিনি পেয়েছেন। তাঁর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে বেলডাঙা এলাকায় শফিউল্লাহ শেখ নামে আর এক ব্যক্তিকেও গ্রেফতার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে ও তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ভগবানগোলা স্টেশন থেকে সুরজ স্বর্ণকারের বিক্রি করা অবৈধ তিনটি সোনার বিস্কুট, যার ওজন ৩৪৯ গ্রাম। বাজেয়াপ্ত সোনা ও নগদ টাকা পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য হস্তান্তর করা হয়েছে। ধৃত দু’জনকে পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানিয়ে আদালতে পেশ করেছে পুলিশ।

এসডিপিও সামির আহমেদ বলেন, ‘‘বেআইনি সোনা পাচারের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের সঙ্গে আন্তঃরাজ্য অথবা আন্তর্জাতিক পাচার চক্র জড়িত আছে কি না, তাও তদন্ত করে দেখা হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement