Eastern Railways

ফেব্রুয়ারিতেই মুর্শিদাবাদের নসিপুর সেতু দিয়ে ছুটবে ট্রেন, জানাল পূর্ব রেল

শনিবার সকালে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার লালগোলা রেলস্টেশনে যান প্রথমে। তিনি জানান, লালগোলা থেকে কৃষ্ণনগর সিটি জংশন পর্যন্ত প্রত্যেকটি স্টেশন পরিদর্শনের পরিকল্পনা রয়েছে তাঁর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মুর্শিদাবাদ শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ২০:৩১
Trains may run through Murshidabad Nasipur bridge from February of 2024

সেতু পরিদর্শনে রেলের অধিকর্তা এবং কর্মীরা। —নিজস্ব চিত্র।

চলতি বছর ডিসেম্বরের মধ্যে শেষ হয়ে যাবে কাজ। আগামী বছরের ফেব্রুয়ারি মাস থেকে পূর্ণ মাত্রায় নসিপুর সেতু দিয়ে ট্রেন ছুটবে। শনিবার মুর্শিদাবাদের নতুন নসিপুর রেলসেতু পরিদর্শনের পর ঘোষণা করলেন পূর্ব রেলওয়ের জেনারেল ম্যানেজারের অমরপ্রকাশ দ্বিবেদী।

শনিবার সকালে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার লালগোলা রেলস্টেশনে যান প্রথমে। তিনি জানান, লালগোলা থেকে কৃষ্ণনগর সিটি জংশন পর্যন্ত প্রত্যেকটি স্টেশন পরিদর্শনের পরিকল্পনা রয়েছে তাঁর। সেই মতো একে একে সমস্ত রেলস্টেশন পরিদর্শন করেন তিনি। মুর্শিদাবাদ রেল স্টশনে নেমে সেখানকার রেলের বিভিন্ন কাজ সরেজমিনে দেখেন। পরিদর্শন করেন স্টেশন এলাকা। তার পরেই চলে যান নসিপুর রেল সেতুতে।

Advertisement

নতুন সেতু পরিদর্শন করে মুর্শিদাবাদ রেল স্টেশনে সাংবাদিক বৈঠক করেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার। তিনি জানান, নসিপুর-আজিমগঞ্জ রেলসেতু আগামী বছর অর্থাৎ, ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে রেল চলাচল শুরু হয়ে হয়ে যাবে। যদিও সমস্ত কাজ এ বছরের ডিসেম্বরের মধ্যেই শেষ করার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন
Advertisement