Jewellery Shops

বিপণিতে বিকিকিনি, জোরদার নিরাপত্তাও

গত মঙ্গলবার বেলা প্রায় তিনটে নাগাদ রানাঘাটের মিশন রোডের পাশে এই বিপণিতেই ডাকাতির ঘটনা ঘটে। তার পর থেকেই একপ্রকার বন্ধ রয়েছে ওই নামী সংস্থার গয়নার দোকানটি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২৫
ডাকাতির আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক হওয়ার পথে রানাঘাটের গয়নার বিপণি।

ডাকাতির আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক হওয়ার পথে রানাঘাটের গয়নার বিপণি। সোমবার রানাঘাটে। নিজস্ব চিত্র।

রানাঘাটের নামী সংস্থার গয়নার দোকানে ডাকাতির পরে কেটে গিয়েছে ছ’দিন। পাঁচ ডাকাত ধরা পড়লেও এখনও অধরা তিন। সেই দিনের দুঃস্বপ্নের স্মৃতি সরিয়ে সোমবার সকাল থেকে ছন্দে ফেরার চেষ্টা শুরু হল। সঙ্গে বিপণিকে সাজিয়ে তোলার কাজ। এ দিন চাপা পরিবেশের মধ্যেই দোকানের মহিলা কর্মীদের নিজের নিজের কাজে ব্যস্ত থাকতে দেখা গিয়েছে।

Advertisement

গত মঙ্গলবার বেলা প্রায় তিনটে নাগাদ রানাঘাটের মিশন রোডের পাশে এই বিপণিতেই ডাকাতির ঘটনা ঘটে। তার পর থেকেই একপ্রকার বন্ধ রয়েছে ওই নামী সংস্থার গয়নার দোকানটি। পুজোর মুখে কাজ হারানোর আতঙ্ক যেন তাড়া করে বেড়াচ্ছে প্রায় ২০ জন কর্মীকে। ডাকাতির ঘটনার পর শূন্য শো-কেস কবে নতুন করে গয়নায় সেজে উঠবে, কবে ক্রেতাদের ভিড়ে ব্যস্ততা বাড়বে— এই সব প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল। যা পরোক্ষ ভাবে এই ছ’দিন দোকানের কর্মীদের রাতে দু’চোখের পাতা এক করতে দেয়নি।

সোমবার দুপুরের দিকে বিপণিতে গিয়ে দেখা গেল, গয়নার দোকানের কর্মীরা ক্রেতাদের গয়না দেখাতে ব্যস্ত রয়েছেন। ওই বিপণির ম্যানেজার কৌস্তুভ দত্ত বলেন, ‘‘ডাকাতির ঘটনার পরে সিন্দুকে যেটুকু গয়না সঞ্চিত ছিল, তা দিয়েই ছন্দে ফেরার যাত্রা শুরু। আশা করছি, কয়েক দিনের মধ্যে আবারও নতুন করে পুজো কালেকশন চলে আসবে। তবে এখনও ওই ডাকাতির ঘটনার স্মৃতি ভুলতে পারিনি।’’

কয়েক জন মহিলা ক্রেতাও এ দিন দোকানে এসে কর্মীদের কাছে জানতে চান, ‘‘সে দিন ঠিক কী হয়েছিল? ডাকাতেরা আপনাদের সঙ্গে কী করেছিল?’’ ইত্যাদি প্রসঙ্গ।

জানা গিয়েছে, ডাকাতির সময়ে ওই গয়নার বিপণিতে প্রায় ১৪ কোটি টাকা মূল্যের গয়না ছিল। তার মধ্যে প্রায় ৬ কোটি মূল্যের গয়নার এখনও হদিস মেলেনি। সেখানকার মহিলা কর্মী বলেন, ‘‘ডাকাতির আগে আমাদের শো-কেস যে ভাবে সাজানো ছিল, সেই ছবির সঙ্গে এখনকার ছবির বিস্তর ফারাক রয়েছে। জানি না, সেই চেনা ছবি আবার কবে ফিরবে। প্রশাসনকেও আমরা তদন্তের জন্য সব রকম সাহায্য করেছি। আমরা চাইছি, বাকি তিন দুষ্কৃতীও যাতে দ্রুত ধরা পড়ে।’’ জানা গিয়েছে, ডাকাতির পর সংস্থার তরফে বিপণিতে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও।

আরও পড়ুন
Advertisement