Naoda Zila Parishad

শিক্ষা কর্মাধ্যক্ষ হলেন সফিউজ্জামান

নওদার বিধায়ক সাহিনা মমতাজ খান রাখঢাক না রেখেই এ দিন বলেন, ‘‘অনেকেই দীর্ঘ দিন ধরে দলের সঙ্গে যুক্ত, দু-তিন বার জেতার পরেও পদ পাননি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নওদা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২৬
সফিউজ্জামানকে সংবর্ধনা।

সফিউজ্জামানকে সংবর্ধনা। —নিজস্ব চিত্র।

বুধবার ছিল জেলা পরিষদের ন'টি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচন। গুরুত্বপূর্ণ পূর্ত, কার্য ও পরিবহণ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষের পদে নির্বাচিত হয়েছেন জেলা পরিষদের বিদায়ী সভাধিপতি সামসুজ্জোহা বিশ্বাস। অন্য দিকে জেলা পরিষদের শিক্ষা, সংস্কৃতি তথ্য ও ক্রীড়া স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন নওদা থেকে নির্বাচিত সফিউজ্জামান শেখ। তিনি আবার দলের ব্লক সভাপতি। সম্পর্কে সাংসদ আবু তাহের খানের ভাগ্নে তিনি। তৃণমূল সূত্রেই খবর, স্থানীয় বিধায়ক সাহিনা মমতাজ খানের সঙ্গে তাঁর রাজনৈতিক বিরোধ বরাবরের। ত্রিস্তর পঞ্চায়েতের টিকিট কারা পাবেন, তা নিয়েও বিধায়ক বনাম ব্লক সভাপতির দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছিল।

Advertisement

সফিউজ্জামান পেশায় হাই মাদ্রাসার শিক্ষক। আবু তাহের খান প্রায় পাঁচ মাসের বেশি সময় ধরে অসুস্থ। বর্তমানে সুস্থতার দিকে তিনি। রাজনীতির কারবারিদের একাংশের মতে, আবু তাহের খানকে গুরুত্ব দিয়েই দল সফিউজ্জামানকে কর্মাধ্যক্ষ মনোনীত করেছে। স্বভাবতই উচ্ছ্বসিত তাহের শিবির।

নওদার বিধায়ক সাহিনা মমতাজ খান রাখঢাক না রেখেই এ দিন বলেন, ‘‘অনেকেই দীর্ঘ দিন ধরে দলের সঙ্গে যুক্ত, দু-তিন বার জেতার পরেও পদ পাননি। অথচ একবার জিতেই হাতের মোয়ার মতো মামার সৌজন্যে পদ পেয়ে গেলেন সফিউজ্জামান। অভিষেক বন্দোপাধ্যায় বলেছেন এক ব্যক্তি এক পদ। তা হলে এ বার তিনি ব্লক সভাপতির পদ থেকে পদত্যাগ করুন।’’ সফিউজ্জামান বলেন, ‘‘কে কী বলছেন তাতে কিছু আসে যায় না। বিধায়ককে পঞ্চায়েত নির্বাচনের মাঠে দেখা যায়নি। দলের প্রার্থীদের হারানোর জন্য তিনি উঠেপড়ে লেগেছিলেন। আমরা অধিকাংশ গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি দখল করেছি। শুধু বিধায়কের লবিবাজির কারণে কয়েকটি গ্রাম পঞ্চায়েত, একটি জেলা পরিষদের আসন হাতছাড়া হয়েছে। তবে দল যে দায়িত্ব দিয়েছে সকলকে সঙ্গে নিয়ে তা পালন করব।’’

সামসুজ্জোহা বলেন, ‘‘দল যখন যা দায়িত্ব দিয়েছে পালন করেছি। সকলকে সঙ্গে নিয়ে জেলার উন্নয়নকে এগিয়ে নিয়ে যাব।'' বহরমপুর -মুর্শিদাবাদ ইউনিটের জেলা সভানেত্রী শাওনি সিংহ রায় বলেন, ‘‘রাজ্য নেতৃত্বের নির্দেশে সর্বসম্মতিক্রমেই কর্মাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।’’

আরও পড়ুন
Advertisement