মুর্শিদাবাদে মদ বিক্রিতে রেকর্ড!

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ২৩:২৬

অতীতের সব রেকর্ড ছাপিয়ে মদ বিক্রিতে নতুন নজির তৈরি করল মুর্শিদাবাদ। শুধুমাত্র বড়দিনে জেলায় প্রায় চার কোটি টাকার মদ বিক্রি হয়েছে বলে জানা গিয়েছে। মুর্শিদাবাদের দু’টি পুলিশ জেলা জঙ্গিপুর ও বহরমপুর মিলিয়ে মোট মদ বিক্রির পরিমাণ চার কোটি ৫৩ লক্ষ টাকা। যার মধ্যে জঙ্গিপুরে মদ বিক্রি হয়েছে ২ কোটি ৬০ লক্ষ টাকার। বহরমপুরে মদ বিক্রির পরিমাণ ১কোটি ৫৩ লক্ষ টাকা। বড়দিনের উৎসব ঘিরে দু’দিনের রেকর্ড মদ বিক্রিতে রাজকোষে বাড়তি অর্থ জমা হল বলে মনে করছেন আবগারি কর্তারা।

Advertisement

জেলা আফগারি দফতর সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদের দু’টি পুলিশ জেলায় মোট ৪ কোটি ৫৩ লক্ষ টাকার বিক্রিত মদের মধ্যে শুধুমাত্র জঙ্গিপুর পুলিশ জেলায় বিদেশি মদ বিক্রি হয়েছে ১০ হাজার ৫০০ বিএল। বিয়ার ১১ হাজার ৩০০ লিটার ও দেশি মদ ৫৮ হাজার লিটার। এ ছাড়াও মুর্শিদাবাদ পুলিশ জেলায় বিদেশি মদ ৯ হাজার ৮০০ বিএল বিক্রি হয়েছে। এবং বিয়ার ১১ হাজার ১০০ বিএল ও ৫২ হাজার লিটার দেশি মদ বিক্রি করা হয়েছে।

মুর্শিদাবাদের দুই আবগারি জেলাতে মোট ৪ কোটি ৫৩ লক্ষ টাকার মদ বিক্রি হয়েছে। যার মধ্যে বিদেশি মদ ২০ হাজার ৩০ বিএল। বিয়ার বিক্রি হয়েছে ২২ হাজার ৪০০ বিএল। এবং দেশি মদ বিক্রি হয়েছে ১ লক্ষ ১০ হাজার বিএল। যা অন্যান্য দিনের থেকে ২৫% বেশি বলে জানা গিয়েছে। সূত্র মারফত জানা যাচ্ছে, এই বছর বড়দিনে গত বছরের তুলনায় ২৫ থেকে ৩০ শতাংশ মদ বেশি বিক্রি হয়েছে। স্বাভাবিক ভাবেই বলা যেতে পারে, কোষাগারে বিপুল পরিমাণ অর্থ ঢুকেছে এ বার বড়দিনে। মদ বিক্রিতে খুশি মদ বিক্রেতারা। বহরমপুর ৩৪ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন একটি বিদেশি মদের দোকানের মালিক সন্তোষ জানা বলেন, ‘‘এ বারের বিক্রিবাটা খুব ভাল হয়েছে। আশা করছি, নিউ ইয়ারের দিনও নতুন রেকর্ড তৈরি করবে।’’

আরও পড়ুন
Advertisement