arrest

চাকরির নামে প্রতারণা, উদ্ধার প্রচুর জাল নথি, গ্রেফতার ২

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবকদের নাম শান্তনু পাল ও অর্পণ মিত্র। তাঁরা নদিয়ার মাজদিয়ার বাসিন্দা। বুধবার রাতে অভিযুক্ত দুই যুবক ট্রলি নিয়ে রানাঘাট স্টেশন চত্বরে ঘুরছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ২৩:৫১
arrest

—প্রতীকী ছবি।

সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করল রানাঘাট রেল পুলিশ। রানাঘাট স্টেশন চত্বর থেকে গ্রেফতার করা হয় তাঁকে। ধৃতদের থেকে প্রায় ৬০০ চাকরিপ্রার্থীর জাল শংসাপত্র উদ্ধার হয়েছে।

Advertisement

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবকদের নাম শান্তনু পাল ও অর্পণ মিত্র। তাঁরা নদিয়ার মাজদিয়ার বাসিন্দা। বুধবার রাতে অভিযুক্ত দুই যুবক ট্রলি নিয়ে রানাঘাট স্টেশন চত্বরে ঘুরছিলেন। অভিযোগ, বিভিন্ন জেলার চাকরিপ্রার্থীদের টাকার বদলে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার টোপ দিয়েছিলেন ধৃতেরা। সম্প্রতি তাঁদের নামে মুর্শিদাবাদ থানায় অভিযোগ দায়ের হয়। তার পর থেকেই পালিয়ে বেড়াচ্ছিলেন তাঁরা। রানাঘাটে ধরা পড়ার পর ধৃতেরা পুলিশকে জানান, তাঁরা দমদম থেকে দওফুলিয়া যাচ্ছিলেন।

রেল পুলিশ জানতে পারে, চলতি মাসের ২৯ তারিখ ধৃতদের বিরুদ্ধে মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থানায় চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়। তার পরেই যুবকদের সঙ্গে থাকা ট্রলি ব্যাগে তল্লাশি চালায় পুলিশ। সেই ব্যাগ থেকে নদিয়া, মুর্শিদাবাদ, বর্ধমান বিভিন্ন জেলার প্রায় ৬০০ পড়ুয়াদের উচ্চমাধ্যমিক, স্নাতকের শংসাপত্র উদ্ধার হয়। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, থানায় অভিযোগ হওয়ার পর অভিযুক্তেরা শংসাপত্রগুলি কোথাও ফেলে দেওয়ার পরিকল্পনা করেছিলেন। সেই জন্যই তুলনামূলক নির্জন জায়গা রেল ইয়ার্ডের দিকে গিয়েছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement