বগি রেখে ছুটল মালগাড়ির ইঞ্জিন, আজিমগঞ্জ-ফরাক্কা শাখায় রেল যোগাযোগ বিঘ্নিত

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ২৩:৪২

—প্রতীকী ছবি।

চলন্ত মালগাড়ি থেকে বিচ্ছিন্ন হয়ে গেল বেশ কয়েকটি বগি। শনিবার দুপুরে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল মুর্শিদাবাদের শমসেরগঞ্জের বাসুদেবপুর এবং নিমতিতা স্টেশনের মধ্যবর্তী নতুন জালাদিপুর এলাকায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন রেলের আধিকারিকেরা। তার পরেই মালগাড়িটি পিছিয়ে আনা হয়। ফের বগিগুলি জোড়া হয় মালগাড়ির সঙ্গে। ঘটনায় বড়সড় বিপদ ঘটে যেতে পারত বলেই দাবি স্থানীয়দের। কী ভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছেন রেল আধিকারিকেরা। এ দিকে এই ঘটনায় আজিমগঞ্জ-ফরাক্কা শাখায় বেশ কিছু ক্ষণ বিঘ্নিত হয় ট্রেন চলাচল।

Advertisement

জানা গিয়েছে, শনিবার দুপুরে মালগাড়িটি ৩৪টি বগি নিয়ে ফরাক্কা থেকে আসছিল। জলাদিপুর এলাকায় হঠাৎ মালগাড়ির পিছনের বেশ কয়েকটি বগি বিচ্ছিন্ন হয়ে যায়। জানার সঙ্গে সঙ্গেই গার্ড চালককে গাড়ি থামানোর নির্দেশ দেন। কিছু দূর গিয়ে চালক মালগাড়ির আপতকালীন ব্রেক কষে সেটিকে থামান। ঘটনাস্থলে ছুটে আসেন রেলের আধিকারিকেরা। চালককে গাড়িটি পিছিয়ে আনার নির্দেশ দেওয়া হয়। ঘটনায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলেই দাবি স্থানীয়দের।

এর আগেও মুর্শিদাবাদের ফরাক্কায় ঘটেছে এমনই এক ঘটনা। গত সেপ্টেম্বরে ফরাক্কা ব্যারেজের উপরে রেললাইনে উঠতেই ঘটে যায় বিপত্তি। তড়িঘড়ি রেলের আধিকারিক এবং ইঞ্জিনিয়ারেরা ঘটনাস্থলে পৌঁছে খুলে যাওয়া বগিগুলি মালগাড়ির সঙ্গে যুক্ত করেন।

আরও পড়ুন
Advertisement