migrant labour

চেন্নাইয়ে কাজে গিয়ে মৃত্যু মুর্শিদাবাদের পরিযায়ী শ্রমিকের, শোকস্তব্ধ সাগরদিঘির গ্রাম

সোমবার রাতে ওই শ্রমিকের পরিবার খবর পায়, কাজ করার সময় অসুস্থ হয়ে পড়েন রফিকুল ইসলাম। স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই মৃত্যু হয় তাঁর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সাগরদিঘি শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৯:০৮
death

—প্রতীকী চিত্র।

জীবিকার সন্ধানে গিয়েছিলেন ভিন্‌রাজ্যে। পরিবারের অন্ন সংস্থান করতে গিয়ে চেন্নাইয়ে মৃত্যু হল মুর্শিদাবাদের সাগরদিঘির পরিযায়ী শ্রমিক রফিকুল ইসলামের। আচমকা তাঁর মৃত্যুসংবাদ পেয়ে শোকস্তব্ধ হায়াতপুর গ্রাম।

Advertisement

পরিবার সূত্রে খবর, চেন্নাইয়ে রাজমিস্ত্রির কাজ নিয়ে গিয়েছিলেন রফিকুল। সেটা মাত্র ছয় মাস আগে। সোমবার রাতে তাঁর পরিবার খবর পায়, কাজ করার সময় অসুস্থ হয়ে পড়েছিলেন রফিকুল। স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই মৃত্যু হয় তাঁর।

মৃতের বাবা নুরবক্ত শেখ বলেন, “রাত সাড়ে ৮টা নাগাদ আমরা খবর পেলাম যে, ছেলে মারা গিয়েছে। কী করে হল, কিছুই জানি না।’’ রফিকুল বাড়ির বড় ছেলে ছিলেন। আরও দুই ভাই আছেন তাঁর। রফিকুলের তিন ছেলেমেয়ের প্রত্যেকেই নাবালক। এখন কী ভাবে অভাবের সংসার চলবে সেই চিন্তায় পুরো পরিবার। রফিকুলের এক ভাই বলেন, ‘‘আজ অনেক মাস হল চেন্নাইয়ে কাজ করছে আমার ভাই। প্রায় যাওয়া-আসা করে।’’ তিনি আরও বলেন, যদি এখানে কাজের সন্ধান থাকত, ওকে বাইরে যেতে হত না। আমাদের এই দিনও দেখতে হত না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement