arrest

বিয়েবাড়ির নেমন্তন্নই কাল হল! জেল থেকে পালানো খুনে অভিযুক্ত গ্রেফতার ছ’মাস পর, ঠাঁই গারদেই

২০২৩ সালের ২৩ জানুয়ারি কান্দি থানার মুনিগ্রামে খুন হন মিনারুল শেখ। সেই খুনের ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন কালাম। বিচারকের নির্দেশে তাঁর জেল হেফাজত হয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কান্দি শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৫৬
arrest

—প্রতীকী ছবি।

আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে গ্রেফতার হলেন জেলপালানো বন্দি। দীর্ঘ ছ’মাস ধরে খোঁজাখুঁজির পর তাঁকে ধরল মুর্শিদাবাদের পুলিশ।

Advertisement

গত বছর ২৬শ জুলাই মুর্শিদাবাদের কান্দি উপসংশোধনাগার থেকে পালিয়ে গিয়েছিলেন খুনের ঘটনায় অভিযুক্ত মহম্মদ আবু নাসের বিন কালাম শেখ ওরফে কালাম সেখ। বুধবার তাঁকেই বড়ঞা থানার পুলিশ কুলি থেকে গ্রেফতার করে। ধৃতকে বৃহস্পতিবার কান্দি মহকুমা আদালতে হাজির করানো হয়। বিচারক ১ মার্চ পর্যন্ত তাঁকে জেলে রাখার নির্দেশ দিয়েছেন।

২০২৩ সালের ২৩ জানুয়ারি কান্দি থানার মুনিগ্রামে খুন হন মিনারুল শেখ। সেই খুনের ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন কালাম। বিচারকের নির্দেশে তাঁর জেল হেফাজত হয়েছিল। তাঁকে রাখা হয়েছিল কান্দি উপসংশোধনাগারে। গত ২৬ জুলাই কালামকে কান্দি মহকুমা আদালত থেকে জেলে নিয়ে যাওয়ার সময়ে পুলিশের চোখে ধুলো গিয়ে পাঁচিল টপকে পালিয়ে গিয়েছিলেন কালাম। তার পরেই পর থেকেই তাঁর খোঁজে লেগে ছিল পুলিশ। কিন্তু বিয়েবাড়ির নেমন্তন্নই কাল হল!

সরকারি আইনজীবী সুনীল চক্রবর্তী বলেন, ‘‘বিচারাধীন অবস্থায় উপশোধনাগারে পাঁচিল টপকে পালিয়ে গিয়েছিল। পুলিশ অতি বুদ্ধিমত্তার সঙ্গে আত্মীয়ের বিয়েবাড়ি থেকে গ্রেফতার করেছে অভিযুক্তকে। পয়লা মার্চ পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।’’

আরও পড়ুন
Advertisement