Nadia

আয়কর দফতরের কর্মীর পরিচয় দিয়ে টাকা হাতানোর অভিযোগ! রানাঘাটে গ্রেফতার যুবক

সব শুনে খটকা লাগে দোকান মালিকের। তিনি তড়িঘড়ি দোকানে ফিরে আসেন। বিষয়টি জানান বাজার কমিটিকে । এর পর বাজার কমিটির তরফ থেকে একাধিক ব্যবসায়ী-সহ বাজার সম্পাদক চলে আসেন শঙ্করের দোকানে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ২০:২৩
ভুয়ো পরিচয় দিয়ে টাকা হাতানোর অভিযোগে গ্রেফতার এক যুবক।

ভুয়ো পরিচয় দিয়ে টাকা হাতানোর অভিযোগে গ্রেফতার এক যুবক। —প্রতীকী চিত্র।

আয়কর দফতরের কর্মী পরিচয় দিয়ে কয়েক হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার যুবক। নদিয়ার রানাঘাটের ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রানাঘাট থানার ভাংড়াপাড়া পাইকারি বাজারে এক ব্যবসায়ীর দোকানে গিয়ে উপস্থিত হন এক যুবক। তখন দোকান মালিক শঙ্কর সরকার দোকানে ছিলেন না। তখন দোকানের কর্মচারীর কাছে কয়েক হাজার টাকা দাবি করেন ওই ব্যক্তি। নিজেকে আয়কর দফতরের কর্মী বলে পরিচয় দেন তিনি।

Advertisement

অন্য দিকে, তাঁকে টাকা দিয়ে দোকান মালিকের সঙ্গে ফোনে যোগাযোগ করেন কর্মচারী। দোকান মালিক শঙ্কর তখন ছিলেন ব্যাঙ্কে। তাঁকে কর্মচারী জানান, টাকা চেয়ে রীতিমতো হুমকি দেন ‘আয়কর দফতরের কর্মী’। দাবি মতো টাকা না পেলে ঊর্ধ্বতন আধিকারিকদের খবর পাঠাবেন বলে হুঁশিয়ারি দেন। এ সব শুনে খটকা লাগে দোকান মালিকের। তিনি তড়িঘড়ি দোকানে ফিরে আসেন। বিষয়টি জানান বাজার কমিটিকে। এর পর বাজার কমিটির তরফ থেকে একাধিক ব্যবসায়ী-সহ বাজার সম্পাদক চলে আসেন শঙ্করের দোকানে। আয়কর দফতরের পরিচয় দেওয়া যুবকে তাঁদের সন্দেহ হওয়ায় পুলিশে খবর দেন।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে রানাঘাট থানার পুলিশ। আয়কর দফতরের কর্মী বলে পরিচয় দেওয়া ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেন পুলিশ আধিকারিকরা। কিন্তু তাঁর কথাবার্তায় অসঙ্গতি দেখে তাঁকে আটক করে পুলিশ। সূত্রের খবর, পরে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তাঁর নাম-ধাম, পরিচয় জানতে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় রানাঘাট বাজার চত্বরে।

আরও পড়ুন
Advertisement