Protest against Mafia Raj

পিচ্ছিল পথে একাধিক দুর্ঘটনা, প্রতিবাদে অবরোধ স্থানীয়দের

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালীবাজার থেকে ঘেটুগাছি সেতু পর্যন্ত তিন কিলোমিটার রাস্তায় ট্রাক্টরে মাটি নিয়ে যাওয়ার সময় মাটি রাস্তায় পড়ছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
চাকদহ  শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ০৮:৪৮
চাকদহে রাস্তা অবরোধ। নিজস্ব চিত্র

চাকদহে রাস্তা অবরোধ। নিজস্ব চিত্র

মাটি মাফিয়াদের দৌরাত্ম্যে পাকা রাস্তায় ঝরে পড়েছে মাটি। বৃষ্টিতে মাটি ভিজে পিচ্ছিল হয়েছে রাস্তা। ঘটেছে একের পর এক দুর্ঘটনা। প্রতিবাদে পথে নামলেন স্থানীয়েরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা থেকে চাকদহ থানার গোটরা এলাকায় রাস্তা অবরোধ করেন তাঁরা। এর ফলে শিমুরালি কালীবাজার রাজ্য সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। রাস্তার দু'ধারে সারি দিয়ে গাড়ি দাঁড়িয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। অবরোধকারীদের সঙ্গে আলোচনা শেষে ঘণ্টাখানেক পরে অবরোধ ওঠে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালীবাজার থেকে ঘেটুগাছি সেতু পর্যন্ত তিন কিলোমিটার রাস্তায় ট্রাক্টরে মাটি নিয়ে যাওয়ার সময় মাটি রাস্তায় পড়ছে। বৃষ্টির জল তাতে পড়ায় রাস্তা পিচ্ছিল হয়ে পড়েছে। যানবাহনের চাকা পিছলে যাচ্ছে। কয়েক জন মোটরবাইক আরোহী পড়ে গিয়ে জখমও পান। এমনই এক জন হলেন চাকদহের মোল্লাপাড়ার বাসিন্দা আরিফ মণ্ডল। হাজরা হরিতলায় মোটরবাইক নিয়ে রাস্তায় পড়ে যান। সঙ্গে ছিলেন স্ত্রী ত্রিয়াসা মণ্ডল। তিনি জখম হন। হাতে আঘাত লাগে। আরিফ বলেন, ‘‘মাটি মাফিয়ারা এই রাস্তা দিয়ে মাটি নিয়ে গিয়েছে। সেই মাটি রাস্তায় পড়ে যায়। বৃষ্টির জলে সেই মাটি ভিজে গিয়ে রাস্তা পিচ্ছিল। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় মোটরবাইক নিয়ে পড়ে গিয়ে আমার স্ত্রী আহত হয়েছে।’’

অবরোধে শামিল স্থানীয় বাসিন্দা রণজিৎ ঘোষ বলেন, ‘‘মাটি মাফিয়ারা ট্রাক্টরে এই রাস্তা দিয়ে মাটি নিয়ে যাচ্ছে। সেই মাটি রাস্তায় পড়ছে। বৃষ্টি হওয়ায় সেই মাটি ভিজে গিয়ে রাস্তার সঙ্গে মিশে গিয়েছে। সেই রাস্তা দিয়ে চলাচল করা যাচ্ছে না। সকাল থেকে একের পর এক দুর্ঘটনা ঘটছে। কয়েক জন আহত হয়েছে। প্রতিবাদে রাস্তা আমরা অবরোধ করেছিলাম।’’ তিনি আরও বলেন, ‘‘পুলিশ এসে রাস্তায় জল দিয়ে মাটি ধুয়ে দেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়েছে।’’

পুলিশ জানিয়েছে, ওই এলাকায় রাস্তায় পড়ে থাকা মাটি জলে ভিজে গিয়েছিল। এলাকার মানুষ কিছু সময় রাস্তা অবরোধ করেছিলেন। রাস্তা জল দিয়ে ধুয়ে দেওয়ার আশ্বাসে অবরোধ উঠে যায়।

আরও পড়ুন
Advertisement