Jakir Hossain

বিরোধীদের দলে টেনে নয়া ইনিংস জাকিরের

দলত্যাগীদের মধ্যে দুজন সামসুন্নেহার খাতুন বেগম ও নান্টু শেখ সিপিএম ছেড়ে, সাহাদাত হোসেন কংগ্রেস ছেড়ে এবং ডালিয়ার বেগম নির্দল থেকে তৃণমূলে যোগ দিলেন।

Advertisement
বিমান হাজরা
জঙ্গিপুর শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ০৫:৩৪
জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেন।

জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেন। —ফাইল চিত্র।

নয়া দায়িত্ব পেতেই পঞ্চায়েতে দলের শক্তি বাড়াতে নেমে পড়লেন জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেন। সুতি ১ ব্লকের নুরপুর গ্রাম পঞ্চায়েতের ৪ জন সদস্য বিরোধী দল ছেড়ে তাঁর হাত ধরে বৃহস্পতিবার যোগ দিলেন তৃনমূলে।

Advertisement

জাকির বিরোধী সদস্যদের তৃণমূলে যোগ দেওয়ার ডাক দিয়েছেন। আশ্বাস দিয়েছে্‌ তাদের সম্মানের সঙ্গে রাজনৈতিক কাজ করার সুযোগ করে দেওয়া হবে। যোগ্যতা মতো দায়িত্বও পাবেন সংগঠনে।

তবে বৃহস্পতিবারের এই দলবদল অনুষ্ঠানে রঘুনাথগঞ্জের বিধায়ক প্রতিমন্ত্রী আখরুজ্জামান ও জঙ্গিপুর জেলার দলীয় সভাপতি খলিলুর রহমান কেউই উপস্থিত ছিলেন না। ছিলেন না জাকিরের ঘোর বিরোধী সুতি ১ ব্লকের তৃণমূল সভাপতি সেরাজুল ইসলামও।

এদিনের দলত্যাগীদের মধ্যে দুজন সামসুন্নেহার খাতুন বেগম ও নান্টু শেখ সিপিএম ছেড়ে, সাহাদাত হোসেন কংগ্রেস ছেড়ে এবং ডালিয়ার বেগম নির্দল থেকে তৃণমূলে যোগ দিলেন। নুরপুর গ্রাম পঞ্চায়েতটি সুতি ১ ব্লকের অধীনে হলেও এই এলাকা রঘুনাথগঞ্জ বিধানসভার মধ্যে পড়ে।২৯টি আসনের মধ্যে এবারে ২০টিতে জেতে তৃণমূল। সেই মতো বোর্ডও গঠন করে। পরে কংগ্রেস ও নির্দল থেকে ২জন যোগ দেন তৃণমূলে। সব মিলিয়ে এদিনের দলবদল নিয়ে নুরপুর গ্রাম পঞ্চায়েতে ২৬ জন সদস্য পেল তৃণমূল।

জঙ্গিপুরের বিধায়ক হিসেবে জাকির অবশ্য কখনও তাঁর বিধানসভা এলাকার বাইরে এভাবে কোনও কর্মসূচি নেননি। জেলার চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার পরে এই প্রথম তাঁর বিধানসভা এলাকার বাইরে এক সঙ্গে ৪ পঞ্চায়েত সদস্যকে দল বদল করিয়ে তৃণমূলে আনলেন।

জাকির এদিন বলেন,“দলের জেলার চেয়ারম্যান হিসেবে বিরোধী সদস্যদের কাছে আমার আবেদন, বিরোধিতা ছেড়ে তৃণমূলে আসুন। সরকারি পরিষেবা পেতে কাউকে পয়সা দেবেন না। কেউ পয়সা চাইলে আমাদের জানান। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

আরও পড়ুন
Advertisement