Murshidabad Child Murder Case

আগেও গ্রেফতার হয়েছেন কন্যাকে আছড়ে খুন করা বাবা, মুর্শিদাবাদের দম্পতিকে পুলিশি হেফাজতের নির্দেশ

আছাড় মেরে তিন মাসের কন্যাসন্তানকে খুনের অভিযোগ ওঠে ডোমকলের ভাতশালা গ্রামে। ওই ঘটনায় শিশুটির বাবা রিন্টু মণ্ডল এবং তার মা বেলুয়ারাকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমকল শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪১
An image of the accused couple

ডোমকলে শিশু খুনে ধৃত দম্পতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মুর্শিদাবাদের ডোমকলে শিশু খুনের ঘটনায় বাবা-মাকে পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিল আদালত। খুনের কারণ অনুসন্ধানে ধৃত দম্পতিকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

Advertisement

রবিবার দেওয়ালে আছাড় মেরে তিন মাসের কন্যাসন্তানকে খুনের অভিযোগ ওঠে ডোমকলের ভাতশালা গ্রামে। ওই ঘটনায় শিশুটির বাবা রিন্টু মণ্ডল এবং তার মা বেলুয়ারাকে গ্রেফতার করে পুলিশ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দম্পতির আগে দুই সন্তান রয়েছে। প্রতিবেশীদের দাবি, তৃতীয় সন্তান হওয়ার পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়শই খিটমিট লেগে থাকত। অন্য দিকে, পুলিশ সূত্রে খবর, ভাতশালার রিন্টু কাজ করতেন কেরলে। মাস তিনেক আগে তৃতীয় কন্যাসন্তান জন্ম হওয়ার পর সপ্তাহখানেক আগে গ্রামে ফিরেছিলেন রিন্টু। মৃত শিশুর দাদু দবির শেখ জানান, তাঁর ছেলেই ছোট্ট নাতনিকে আছাড় মেরে খুন করেছেন। খুনে জড়িত রয়েছেন বৌমাও। দু’জনের বিরুদ্ধেই থানায় অভিযোগ দায়ের করেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতে পরে দম্পতিকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার দু’জনকে আদালতে তোলা হলে পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। ডোমকল থানার এক আধিকারিক জানিয়েছেন, স্বামী-স্ত্রী দু’জনকে ডোমকল থানায় রাতভর জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়েছে। খুনের কথা স্বীকারও করে নিয়েছেন ওই দম্পতি। বিস্তারিত তদন্তের জন্য আদালতে পুলিশি হেফাজত চেয়ে আবেদন করা হয়েছিল।

পুলিশি তদন্তে উঠে এসেছে, পেশায় শ্রমিক রিন্টু একাধিক অপরাধমূলক কাজকর্মে জড়িত ছিলেন। এর আগে বেশ কয়েক বার পুলিশের হাতে গ্রেফতার হন তিনি। পুলিশ আরও জানিয়েছে, ওই দম্পতি তিন মাসের কন্যাকে শ্বাসরোধ করে খুন করে গোটা ঘটনাটি প্রথমে চেপে যাওয়ার চেষ্টা করেন। প্রতিবেশীরা পুলিশে খবর দেওয়ায় তাঁদের সব ‘পরিকল্পনা’ ভেস্তে যায়।

আরও পড়ুন
Advertisement