Adhir Ranjan Chowdhury

জল প্রকল্পের উদ্বোধনে গিয়ে বহরমপুরে তৃণমূলের বিক্ষোভের মুখে অধীর, শুনলেন ‘গো ব্যাক’ স্লোগান

তৃণমূল কর্মী-সমর্থকেরা অধীরের বিরোধিতা করে স্লোগান দেওয়া শুরু করেন। পাল্টা অধীরের নামে জয়োধ্বনি দেন কংগ্রেস কর্মীরা। অধীরের সঙ্গে বাদানুবাদেও জড়িয়ে পড়তে দেখা যায় তৃণমূল কর্মীদের।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৫:৫৭
উদ্বোধনে গিয়ে বিক্ষোভের মুখে অধীর।

উদ্বোধনে গিয়ে বিক্ষোভের মুখে অধীর। — নিজস্ব চিত্র।

একটি জল প্রকল্পের উদ্বোধনে গিয়ে অধীর চৌধুরীকে ঘিরে ‘গো ব্যাক’ স্লোগান তৃণমূলের। বিক্ষোভকারীদের দাবি, লোকসভা ভোটের মুখে খবরে থাকতেই রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে প্রকল্পের উদ্বোধন করতে এসেছেন অধীর। পাল্টা সাংসদ তহবিলের অর্থ খরচ করার সময় রাজ্য সরকারের অসহযোগিতার কথা বলেন অধীর। গোলমালের জেরে উদ্বোধন না করেই ফিরতে হয় লোকসভায় কংগ্রেসের নেতাকে।

Advertisement

বুধবার দুপুরে বহরমপুরের ইন্দ্রপ্রস্থে একটি স্কুলের পিছনে পানীয় জল সরবরাহের জন্য জল প্রকল্পের উদ্বোধন করতে যান বহরমপুরে কংগ্রেসের বিদায়ী সাংসদ অধীর। উদ্বোধনের ঠিক আগেই সেখানে জড়ো হন বেশ কয়েক জন তৃণমূল সমর্থক। ভোটের আগে জল প্রকল্পের উদ্বোধন ঘিরে প্রশ্ন তোলেন বিক্ষোভকারীরা। তাঁদের অভিযোগ, ভোটারদের প্রভাবিত করতে এমন প্রকল্পের উদ্বোধন করতে চাইছেন অধীর, যার কোনও কার্যকারিতা নেই। অধীরকে গো ব্যাক স্লোগান দিতে থাকেন তৃণমূলকর্মীরা। পাল্টা অধীরের নামে জয়োধ্বনি দেন নেতার অনুগামীরা। দীর্ঘ ক্ষণ তৃণমূল কর্মীদের সাথে তর্কাতর্কির পর প্রকল্পের উদ্বোধন না করেই ফিরে আসেন বহরমপুরের সাংসদ। রাজ্য প্রশাসনের বিরুদ্ধে পাল্টা অসহযোগিতার অভিযোগ করেন অধীর।

বিক্ষোভকারী তৃণমূল কর্মী আশিস বিশ্বাসের দাবি, এই এলাকায় দীর্ঘদিন জলের চাহিদা ছিল। তিনি বলেন, ‘‘কাজের সময় সাংসদকে পাওয়া যায়নি। এখন ভোটের আগে রাজনীতি করতে এসেছেন অধীর? উন্নয়ন যা করার করেছে তৃণমূল পরিচালিত পুরসভা। তাই ওখানে কংগ্রেসের কোনও রাজনীতি খাটবে না।’’ পাল্টা অধীর বলেন, ‘‘জেলাশাসক ইচ্ছাকৃত ভাবে দীর্ঘ দিন প্রকল্পের ছাড়পত্র দেননি। ছাড়পত্র মিলতেই প্রকল্পের উদ্বোধনে এগিয়ে এসেছি। বস্তি এলাকায় সাধারণ মানুষের জন্য স্বচ্ছ পানীয় জলটুকুর ব্যবস্থাও করতে দিচ্ছে না তৃণমূল!’’

আরও পড়ুন
Advertisement