Ganja smuggling

লুকনো ছিল পিকআপ ভ্যানে! রানাঘাটে পুলিশের নাকা চেকিংয়ে উদ্ধার এক কুইন্টাল গাঁজা

গোপন সূত্রে পুলিশের কাছে নিশ্চিত খবর আসে, উত্তর-পূর্ব ভারত থেকে মুর্শিদাবাদ পেরিয়ে নদিয়া হয়ে ওড়িশায় গাঁজা পাচার করা হচ্ছে। সেই খবরের ভিত্তিতে তিনটি পয়েন্টে ঢাকা চেকিং শুরু করে পুলিশ। তাতেই মিলল সাফল্য।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ২৩:২৪

—প্রতীকী ছবি।

গোপন সূত্রে পুলিশের কাছে নিশ্চিত খবর আসে, উত্তর-পূর্ব ভারত থেকে মুর্শিদাবাদ পেরিয়ে নদিয়া হয়ে ওড়িশায় গাঁজা পাচার করা হচ্ছে। সেই খবরের ভিত্তিতে তিনটি পয়েন্টে ঢাকা চেকিং শুরু করে পুলিশ। তাতেই মিলল সাফল্য। পিক আপ ভ্যানে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় এক কুইন্টাল দুশো গ্রাম গাঁজা। নদিয়ার হরিণঘাটা থানার কল্যাণী মোড়ের কাছ থেকে তা উদ্ধার হয়। যার বাজারমূল্য প্রায় ১৫ লক্ষ টাকার কাছাকাছি। গ্রেফতার গাড়ির চালক-সহ দু’জন। ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। তাঁদের জিজ্ঞাসাবাদ করে আর কেউ যুক্ত কি না, সেই তথ্য উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার কোচবিহার থেকে কলকাতায় আসছে একটি পিকআপ ভ্যান । তাতেই থরেথরে সাজানো রয়েছে গাঁজার প্যাকেট। ওড়িশায় পাচারের উদ্দেশেই নিয়ে যাওয়া হচ্ছে। এ খবর পেতেই উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গগামী সব রাস্তাতেই জোরকদমে শুরু হয়ে যায় নাকা তল্লাশি। তৎপর হয় নদিয়ার পুলিশ। কল্যাণী মোড়ের কাছে জোরকদমে চলে নাকা চেকিং। নাকা চেকিংয়েই মেলে সাফল্য। গোপন সূত্রে যে ধরনের গাড়ির বর্ণনা পাওয়া গিয়েছিল, সেই রকম একটি গাড়িকে আটকায় পুলিশ। শুরু হয় তল্লাশি। তাতেই গাড়ি থেকে উদ্ধার হয় ১০০.২ কিলো গাঁজা। খবর পেয়ে ঘটনাস্থলে যান হরিণঘাটার বিডিও। রানাঘাট পুলিশ জেলার পুলিশ সুপার সানি রাজ বলেন, ‘‘নাকা চেকিংয়ে একটি পিকআপ ভ্যানে এক কুইন্টাল গাঁজা পাওয়া গিয়েছে। ধৃতদের জিজ্ঞাসা করে তথ্য উদ্ধারের চেষ্টা হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement