TMC

বিরুদ্ধ গোষ্ঠীর কথায় ‘অনুগামী’কে গ্রেফতার! বিধায়ক গোষ্ঠীর থানা ঘেরাওয়ে উত্তাল মুর্শিদাবাদ

রেজিনগরের তৃণমূল বিধায়ক রবিউল আলম চৌধুরীর গোষ্ঠীর অভিযোগ, ব্লক সভাপতি আতাউর রহমানের গোষ্ঠীর কথাতেই তাঁদের অনুগামীদের গ্রেফতার করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রেজিনগর শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৬:৪১

ফাইল চিত্র।

বিধায়কের ‘অনুগামী’কে ধরে নিয়ে গিয়েছে পুলিশ! তাঁকে ছাড়াতে গিয়ে থানা ঘেরাওয়ের অভিযোগ উঠল বিধায়ক-পুত্র ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে রবিবার উত্তাল হল মুর্শিদাবাদের রেজিনগরে। জেলায় আবারও প্রকাশ্যে এল তৃণমূলের গোষ্ঠীকোন্দল। রেজিনগরের তৃণমূল বিধায়ক রবিউল আলম চৌধুরীর গোষ্ঠীর অভিযোগ, ব্লক সভাপতি আতাউর রহমানের গোষ্ঠীর কথাতেই তাঁদের অনুগামীদের গ্রেফতার করা হয়েছে। আতাউর গোষ্ঠী অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছে।

পুলিশ সূত্রে খবর, অবৈধ জমায়েত করার অভিযোগে রবিবার মোস্তফা মিয়া শেখ নামে এক তৃণমূলকর্মীকে ধরে নিয়ে গিয়েছে রেজিনগর থানার পুলিশ। এই ঘটনার পর দুপুর সাড়ে ৩টে নাগাদ থানার বাইরে দলবল এনে বিক্ষোভ দেখাতে শুরু করেন রবিউলের ছেলে জামিল চৌধুরী। থানা ঘেরাও করে প্রায় এক ঘণ্টা ধরে চলে সেই বিক্ষোভ। জামিল অবশ্য বিক্ষোভ দেখানোর অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, দলীয় কর্মীরা বিক্ষোভ দেখিয়েছেন। তিনি তাঁদের শান্ত করার চেষ্টা করেছেন মাত্র।

Advertisement

জামিলের অভিযোগ, আতাউরের কথাতেই মোস্তফাকে তুলে গিয়েছে পুলিশ। ব্লক স‌ভাপতির বিরুদ্ধে চক্রান্তেরও অভিযোগ তুলেছেন বিধায়ক-পুত্র। তিনি বলেন, ‘‘নিজেদের দাবি নিয়ে বিধায়কের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন তৃণমূলকর্মীরা। নেতৃত্বে ছিলেন মোস্তফা। সেই সময় তাঁদের তুলে নিয়ে যায় পুলিশ।’’ আতাউর গোষ্ঠীর পাল্টা দাবি, এই ঘটনার সঙ্গে তাঁদের কোনও যোগ নেই।

ঘটনাচক্রে, মুর্শিদাবাদে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’র সময় প্রার্থী বাছাইয়ের ভোটকে কেন্দ্র করে প্রকাশ্যেই বিবাদে জড়াতে দেখা গিয়েছিল দু’পক্ষকে।

আরও পড়ুন
Advertisement